শিরোনাম
শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলছে সীমিত আকারে
প্রকাশ : ২৭ মে ২০২০, ১৬:২৫
শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলছে সীমিত আকারে
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলছে সীমিত আকারে। বুধবার ঝড়ের কারণে আকস্মিক এই রুটে ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। ২ ঘন্টা পর বুধবার (২৭ মে) সকাল ৮টায় সীমিত আকারে আবার এই নৌরুটে ফেরি সার্ভিস সচল করা হয়


বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ম্যানেজার প্রফুল্ল চৌহান জানিয়েছেন, আজ ভোর ৬টায় হঠাৎ ঝড়ে পদ্মা উত্তাল হয়ে উঠলে ফেরি সার্ভিস বন্ধ করে দিতে হয়। পরে সকাল ৮টায় আবার সীমিত আকারে সচল করা হয়েছে। এখন চারটি রো রো ফেরিসহ ছয়টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। অপর অটটি ফেরি উত্তাল পদ্মায় বড়বড় ঢেউয়ে চলতে পারছে না। শিমুলিয়া প্রান্তে সকাল ৯টায় ১২০টি গাড়ি পদ্মা পারের অপেক্ষায় রয়েছে।


তিনি আরো জানান, ফেরিগুলোর সাধারণত তিন থেকে সাড়ে তিন ঘন্টা যাওয়া আসায় লাগলেও এখন পদ্মা উত্তাল থাকায় সময় লাগছে বেশি। সাত কিলোমিটার এই পথ পাড়ি দিতে এখন সময় লাগছে সাড়ে চার ঘন্টারও বেশি। আবহাওয়া প্রতিকূলে থাকায় সর্তকতার সাথে চলছে।


মাওয়া নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, নৌপথে এমনিতেই স্পিডবোট এবং লঞ্চ চলাচল বন্ধ আছে। তারপরও যাতে ঝুঁকি নিয়ে কোনো নৌযান ছাড়তে না পারে আমরা সর্তক পাহারায় আছি।


আবহাওয়া খুবই প্রতিকূল অবস্থায় আছে এখন। সকালের প্রচণ্ড ঝড় ছাড়াও এখন প্রচুর বৃষ্টি হচ্ছে, সেই সাথে আছে বাতাস। তাই ঘাটে গাড়ির চাপও কিছুটা কম বলে জানান তিনি।-বাসস


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com