ঈদেও থেমে নেই সিএমপি
প্রকাশ : ২৬ মে ২০২০, ১৮:২০
ঈদেও থেমে নেই সিএমপি
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাধারণ জনগণ যখন আপনজনকে নিয়ে ঘরে বসে ঈদ উদযাপন করছেন। ঠিক তখনই করোনা ভাইরাসের দুর্দিনে জীবনের ঝুঁকি নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঈদ কেটেছে রাস্তায় রাস্তায়, দাঁড়িয়ে দাঁড়িয়ে জনগণের নিরাপত্তা নিয়ে ব্যস্ত থাকতে।


ঈদের দিন সকালে সকলে মসজিদে জীবাণুনাশক ছিটানো নিশ্চিতের পাশাপাশি মুসল্লিদের সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নামাজ শেষে সবাইকে ঘরমুখো করা, প্রায় ১ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, পথশিশুদের মাঝে ঈদ সালামি বিতরণ, করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের খোঁজখবর রাখা, ডোর টু ডোর সার্ভিসের মাধ্যমে মানুষের বাজার করে দেয়া। হ্যালো ডাক্তারের মাধ্যমে টেলি মেডিসিন সেবা সচল রাখা। পারকি বিচ, পতেঙ্গা বিচ, আনন্দ বাজার বেড়িবাঁধ, ফ'য়েস লেকসহ বিভিন্ন বিনোদন পার্কে দর্শনার্থীদের জমায়েত ঠেকানো। এক এলাকার মানুষ অন্য এলাকায় যাওয়া ঠেকানো। ব্যাংক-বীমা আর্থিক প্রতিষ্ঠানসহ জনশূন্য মার্কেটগুলোর নিরাপত্তা নিশ্চিত করা সহস্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে কিনা ইত্যাদি মানবিক ও পেশাগত কাজেই ঈদের আনন্দ উপভোগ করেছেন সিএমপি'র বিভিন্ন বিভাগের পুলিশ সদস্যগণ।


এরমধ্যে হাসপাতাল থেকে পালানো এক রোগীকে দুই ঘণ্টার চেষ্টায় খুঁজে নিয়ে করে ফের হাসপাতালে পাঠিয়েছে টিম কোতোয়ালী। কোতোয়ালী থানার ওসি নগরীর প্রত্যেকটি থানার ওসিদের ঈদের নামাজে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করার কাজে ছিলেন ব্যস্ত। করোনা রোগী অথবা তার স্বজনরা অবাধে ঘুরাফেরার অসংখ্য অভিযোগ মুঠোফোনে পেয়ে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছেন তারা।


করোনায় ফোকাস থাকলেও আগের গতিতেই চলছে নিয়মিত কার্যক্রম। সকল থানায় আসামি গ্রেফতারসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধমূলক অপারেশনাল কাজ অব্যাহত ছিল। পর্যটন স্পট সমূহে জনসমাগম বন্ধ রাখতে নিয়োজিত ছিল বিশেষ টিম। সিটি গেইট ও মইজ্জারটেক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের চেকপোস্ট ছিল নজর কাড়ার মতো। এছাড়া স্পেশাল ব্রাঞ্চ, কাউন্টার টেরোরিজম ও মহানগর গোয়েন্দা বিভাগের বিভিন্ন অফিসার ফোর্স নগরীর বিভিন্ন এলাকায় ছিলেন গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজে ব্যস্ত।


করোনা ভাইরাসের এই মহামারীতে জনগণকে নিরাপত্তা দিতে গিয়ে, জনগণের সেবা করতে গিয়ে ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের শতাধিক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী করোনা ভাইরাসে।


শহীদ হয়েছেন সিএমপির দুই জন বীর যোদ্ধা। তবু থেমে নেই সিএমপি। ভয়কে জয় করে ঈদের দিনে রাস্তায় কাটিয়েছেন তারা। হয়তো এতেই ঈদের আনন্দ খোঁজে পেয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যগণ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com