যশোরে মার্কেট বন্ধ ঘোষণা
প্রকাশ : ১৭ মে ২০২০, ১৯:৩৩
যশোরে মার্কেট বন্ধ ঘোষণা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা সমালোচনার পর অবশেষে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় যশোরের মার্কেট ফের বন্ধ ঘোষণা করা হয়েছে। রবিবার (১৭ মে) বিকেলে যশোর জেলা প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।


মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে সকর মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে খুচরা ব্যবসায়ীদের অভিযোগ, পাইকারদের ব্যবসা হয়ে গেছে। লোকসানে পড়বে খুচরা বিক্রেতারা।


সরকারি নির্দেশনার আলোকে গত ১০ মে থেকে সীমিত আকারে যশোরে শপিংমল, মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়।


যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সীমিত আকারে যশোরের বাজার খুলে দেয়া হয়। সেই সঙ্গে বাজার মনিটরিং কমিটির সদস্যরা সারাক্ষণ মাইকিংসহ সামাজিক দূরত্ব রক্ষার আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু বাজারে ব্যবসায়ী এবং ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় না রাখায় যশোরে করোনা রোগীর সংখ্যা দিনকে দিন বাড়ছে। সেকারণে জেলা প্রশাসনের এই জরুরি সিন্ধান্ত নেয়া হয়েছে।


তিনি আরো বলেন, কোনো দোকানদার বা মার্কেট জেলা প্রশাসনের এই সিন্ধান্ত অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া জরুরি কাজে নিয়েজিত যানবাহন চলাচল করবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও সরকরি নির্দেশনা
পালনে আগের মতোই জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ৩৭ বীরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নেয়ামুল হালিম খান, জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।


উল্লেখ্য, যশোরে মোট করোনা রোগী আক্রান্ত হয়েছে ৯১ জন এবং সুস্থ্য হয়েছে ৫০ জন।


বিবার্তা/তুহিন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com