নেত্রকোনা আবারো লাকডাউন ঘোষণা
প্রকাশ : ১৫ মে ২০২০, ০৯:১৪
নেত্রকোনা আবারো লাকডাউন ঘোষণা
নেত্রকোনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনায় জনসাধারণের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে না চলা এবং দোকানে ভিড় করে কেনাকাটার ঘটনায় শনিবার (১৬ মে) থেকে পুরো জেলা লকডাউনের আওতায় আনা হচ্ছে।


নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে তিনি বলেন, জেলার করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে। এ অবস্থায় ব্যবসায়ী ও রাজনৈতিক নেতা এবং প্রশাসনের অন্যান্য বিভাগের কর্মকর্তাদের পরামর্শে পুনরায় লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।


বৃহস্পতিবার (১৪ মে) স্থানীয় ব্যবসায়ী নেতা, জনপ্রতিনিধি,নাগরিক সমাজের প্রতিনিধি ও সরকারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে জেলা প্রশাসকের অফিসিয়াল ওয়েবসাইটে ১৬ মে থেকে পুনরায় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, লকডাউন শিথিল করার কারণে বাজারে মাত্রাতিরিক্ত জনসমাগমের ফলে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। উক্ত প্রেক্ষাপটে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ওষুধ, কাঁচাবাজার এবং লকডাউনে অব্যাহতি প্রাপ্ত অন্যান্য সুবিধাসমূহ চলমান থাকবে। তবে অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই অবস্থা চলমান থাকবে।


বিজ্ঞপ্তিতে ঈদ বাজারের অর্থ কর্মহীন অসহায় মানুষের কল্যাণে ব্যয় করার অনুরোধ জানানো হয়।


করোনা পরিস্থিতিতেও দোকানপাটে ক্রেতাদের ভিড়বৈঠকে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পুলিশ সুপার আকবার আলী মুন্সি, পৌর মেয়র নজরুল ইসলাম খান, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি আব্দুল ওয়াহেদসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com