শিরোনাম
কর্মহীনদের সহায়তায় টাঙ্গাইল র‌্যাবের ব্যতিক্রমী উদ্যোগ
প্রকাশ : ১০ মে ২০২০, ১২:১৯
কর্মহীনদের সহায়তায় টাঙ্গাইল র‌্যাবের ব্যতিক্রমী উদ্যোগ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে করোনায় কর্মহীন হয়ে পড়া ১২টি পরিবারকে সহায়তা করতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।


বর্তমান করোনা পরিস্থীতিতে অসহায় ১২টি পরিবারের বাড়ির পাশে সরকারি পতিত জমির পরিকল্পিত ব্যবহারের মাধ্যমে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে আর্থিকভাবে লাভবান করতেই ব্যতিক্রমী এ উদ্যোগ। এই ব্যতিক্রমী উদ্যোগটি হাতে নিয়েছেন টাঙ্গাইল র‌্যাব-১২ কোম্পানী কমান্ডার, মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত।


শনিবার (৯ মে) দুপুরে টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার আবু নাঈম মোহাম্মদ তালাতের নেতৃত্বে প্রাথমিকভাবে ১২টি পরিবারকে মাচা তৈরি ও তাদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়েছে।


টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়নের জুগনী গ্রামের প্রায় অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করে। বর্তমান করোনর কারণে গ্রামের প্রতিটি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বিশেষ করে অসহায় পরিবারগুলো রয়েছে নানা সমস্যায়। প্রাথমিকভাবে ১২টি অসহায় পরিবারকে ১২টি মাচা তৈরি ও বিভিন্ন ধরনের সবজি বীজ দেয়া হয়েছে।


সহায়তা পাওয়া পরিবারগুলোর সদস্যরা জানান, লকডাউনের কারণে বাইরে যেতে না পারায় তাদের উপার্জন বন্ধ হয়ে গেছে। র‍্যাবের এমন উদ্যোগে তাদের অনেক উপকার হয়েছে বলে জানান তারা।


টাঙ্গাইল র‌্যাব-১২ কোম্পানী কমান্ডার, মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী র‌্যাবের সকল সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন ধরনের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি। এরই ধারাবাহিকতায় বাড়ির পাশে পতিত জমির পরিকল্পিত ব্যবহারের মাধ্যমে সমন্বিত উপায়ে মাচাতে বিভিন্ন ধরনের সবজি চাষবাদ করে পুষ্টির চাহিদা মেটানোর পাশাপাশি বাজারে বিক্রি করে তারা যেন আর্থিকভাবে লাভবান হয় সেই পথ দেখানোই আমাদের প্রধান উদ্দেশ্য।


বিবার্তা/তোফাজ্জল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com