শিরোনাম
দিনাজপুরে একই পরিবারের ৩ জনসহ করোনা আক্রান্ত ২০
প্রকাশ : ০৩ মে ২০২০, ০৯:৩৬
দিনাজপুরে একই পরিবারের ৩ জনসহ করোনা আক্রান্ত ২০
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে একই পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের একশিশুসহ তিনজন নতুন করে করোনা আক্রান্ত সনাক্ত হয়েছে। তারা কয়েকদিন আগে নারায়নগঞ্জ থেকে এসেছে।এ নিয়ে দিনাজপুরে করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে।


শনিবার (২ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস।


তিনি জানান, শহরে এক দম্পতি ও তার শিশু এবং নয়নপুরে একজনসহ ৪ জন, বাকি দু’জনের মধ্যে একজন আউলিয়াপুর ইউনিয়নের হরহরিপুর গ্রামে এবং অপরজন চেহেলগাজী ইউনিয়নের শিবরামপুরে। নবাবগঞ্জ উপজেলায় ৩ জন, ঘোড়াঘাট উপজেলায় দু’জন, হাকিমপুর (হিলি) উপজেলায় দু’জন, ফুলবাড়ী উপজেলায় একজন, পাবর্তীপুর উপজেলায় একজন, কাহারোল উপজেলায় ৪ জন এবং বোচাগঞ্জ উপজেলায় একজন করোনায় আক্রান্ত রয়েছে। আক্রান্তদের মধ্যে ৪ জন মহিলা, একজন শিশুপুত্র, একজন শিশুকন্যা ও ১৪ জন
পুরুষ।


তিনি জানান,আক্রান্ত ২০ জনের মধ্যে ১৯ জনেই ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর ফেরত। আর একজন স্থানীয়।


দিনাজপরে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে অনির্দিষ্টকালের লকডাউন চলছে। ১৫ এপ্রিল রাত ১০টা থেকে শুরু হয়েছে এই লকডাউন। কিন্তু, লকডাউন চললেও জেলায় অধিকাংশ মানুষ মানছে না লকডাউন। শহরে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী টহল দিলেও জেলায় অধিকাংশ মানুষ মানছে না, সামাজিক দূরত্ব। যানবাহন চলছে। লকডাউনের নামে বেশকিছু পাড়া-মহল্লার প্রধান রাস্তাগুলো বাঁশ, ঝাড়-জঙ্গল ফেলে অবরোধ করে দিয়েছে, স্থানীয় কিছু স্বার্থন্বেষী ব্যক্তি ও বখাটে তরুর-যুবকেরা। একারণে এম্বুলেন্স, ফায়ার সার্ভিস, প্রশাসনের লোকজন এবং ত্রাণকর্মীরা ওসব এলাকায় প্রবেশ করতে পারছেন না। তবে, প্রতিবন্ধকতা সৃষ্টি করে, ভেরতে আড্ডাবাড়ি, নেশা বিক্রির অভিযোগও রয়েছে।


অন্যদিকে প্রতিদিন বাজারগুলোতেও উপচে পড়া ভীড় পরিলক্ষতি হচ্ছে। প্রয়োজনে অপ্রয়োজনে বের হচ্ছে মানুষ। যারা বের হচ্ছেন, আইন শৃংখলা বাহিনী আটক করলেই বিভিন্ন অজুহাত দেখাচ্ছেন তারা। এ কারণে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম নতুন করে শুক্রবার বিকেলে জরুরী বিজ্ঞপ্তি জারি করেছেন। তাতে জনসাধারণকে ঘরে থাকার আহবান জানিয়ে পরিবহন, ইবিাইক চলাচলে নিষেধাজ্ঞা মোটর সাইকল বের করার বিষয়ে শর্ত আরোপ করেছেন।


এছাড়া কাাঁচা বাজার ও মুদির দোকান সকাল ৬টা থেকে দুপুর একটা পর্যন্ত এবং একমাত্র ওষুধের দোকান সর্বক্ষণ খোলা থাকবে। তবে অন্যান্য সব দোকানপাট মিলকারখানা বন্ধ থাকবে বলেও জরুরী বিজ্ঞপ্তিতে বিধি নিষেধ জারি করা হয়েছে। যারা তা মেনে চলবে না তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।


বিবার্তা/শাহী/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com