শিরোনাম
সিলেটে বাড়ছে করোনা রোগী
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২০, ০৯:৩৩
সিলেটে বাড়ছে করোনা রোগী
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা আক্রান্ত সন্দেহে সিলেটের চার জেলায় আরো ১৮৩ জনকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ২৯০ জন। চার জেলায় এখনো হোম কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৯৯১ জন।


স্বাস্থ্য অধিদফতর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২ দিনে হোম কোয়ারেন্টিনে ৬৯ জন কমলেও সিলেটে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বাড়ছে দু’দিনে ১২ জন বেড়েছে।


তিনি বলেন, গত ৭ এপ্রিল থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে পিসিআর ল্যাবে করোনা শনাক্ত পরীক্ষা শুরু হয়। এরপর দুই সপ্তাহে বিভাগের মধ্যে ৭ জন করোনা শনাক্ত হন। আর এ সপ্তাহে মাত্র দুই দিনেই আক্রান্ত ১২ জন সনাক্ত হয়েছেন। এরমধ্যে হবিগঞ্জে ১৩, সিলেটে ৫ এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে।


ডা. আনিস বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেন্টিনে আসা ১৮৩ জনের মধ্যে সিলেটে ৩৪ জন, সুনামগঞ্জে ৭১, হবিগঞ্জে ৭০ এবং মৌলভীবাজারে ৮ জন। এ নিয়ে চার জেলার মোট হোম কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৯৯১ জন। যারমধ্যে সিলেটে ২৪৯, সুনামগঞ্জে ১ হাজার ২৬৩, হবিগঞ্জে ৯৭০ এবং মৌলভীবাজারে ৪৬৬ জন। নতুন করে ছাড়পত্র পেয়েছেন ২৯০ জনের মধ্যে সিলেটে ২, সুনামগঞ্জে ২৫৪, হবিগঞ্জে ২০ ও মৌলভীবাজারে ১৪ জন।


তিনি আরো বলেন, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত ৪ হাজার ২৭১ জন হোম কোয়ারেন্টিন ছেড়েছেন। তন্মধ্যে সিলেটে ৯০৭, সুনামগঞ্জে ১ হাজার ৪৪৪, হবিগঞ্জে ৯৫৩ ও মৌলভীবাজারে ৯৬৭ জন। বুধবার পর্যন্ত হাসপাতাল কোয়ারেন্টিনে আছেন ৩৩ জন এবং আইসোলেশনে ৩২ জন। এছাড়া গত ৭ এপ্রিল থেকে বুধবার পর্যন্ত মোট ১ হাজার ১৮৭ জনের নমুনা সংগ্রহ করে ১ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়। এর মধ্যে ১৯ জন পজিটিভ ধরা পড়ে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com