শিরোনাম
সিরাজগঞ্জে রাতে করোনায় মারা যাওয়া লাশ দাফন
প্রকাশ : ২১ এপ্রিল ২০২০, ১৮:৪৮
সিরাজগঞ্জে রাতে করোনায় মারা যাওয়া লাশ দাফন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা যাওয়া এক ব্যক্তির লাশ রাতের আধারে গোপনে সিরাজগঞ্জের মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে। পরিবারের ইচ্ছা অনুযায়ী তাকে সোমবার রাত সাড়ে ৯টার দিকে সদর থানা পুলিশ তার লাশ দাফন করেন। এর আগে একটি অ্যাম্বুলেন্সযোগে তার মরদেহ ঢাকা থেকে সিরাজগঞ্জে নিয়ে আসা হয়।


মৃতুবরণকারী ব্যক্তি সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামের বাসিন্দা। তার বয়স আনুমানিক ৪৫ বছর। সে রিয়েল স্টেট ব্যবসায়ী ছিলেন। সে দীর্দিন সিঙ্গাপুরে ছিলেন। পাশাপাশি ওই ব্যক্তি কিডনি রোগেও ভুগছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।


সদর থানার এস.আই আবু জাফর জানান, করোনা সন্দেহের কারণে হোম কোয়ান্টোইনে থাকা অবস্থায় সোমবার সকালে ওই ব্যক্তি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। যেহেতু মারা যাওয়া ব্যক্তির আত্মীয় স্বজনের বাড়ি সিরাজগঞ্জে তাই তার পরিবারের লোকজন প্রশাসনের সাথে যোগাযোগ করে তাকে সিরাজগঞ্জে দাফন করার ইচ্ছা প্রকাশ করেন। শেষ ইচছা অনুযায়ী তার স্ত্রী মরদেহ অ্যাম্বুলেন্স যোগে রাত সাড়ে নয়টার দিকে মরদেহ সিরাজগঞ্জে নিয়ে আসেন। আসার পরপরই সতর্কতার সাথে লাশ নামিয়ে মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়।


তিনি আরো জানান, সিরাজগঞ্জে তার জানাযা হয়নি। লাশ দাফনের পরই মৃত ব্যক্তির স্ত্রী অ্যাম্বুলেন্স নিয়ে চলে যান।


দাফন কাজে অংশ নেয়া স্থানীয় সাংবাদিক সোহাগ লুৎফুল কবির জানান, আগেই কবর খোড়া ছিল। আমি গিয়ে দেখি তিনজন ব্যক্তি নরমাল পিপিই পড়ে লাশ কবরের দিকে নিয়ে যাচ্ছে। আমি পিপিই পড়া অবস্থায় ছিলাম। তাই কবরে নামানোর জন্য লোক কম থাকায় পুলিশ সদস্যদের অনুরোধে আমি লাশ কবরে নামাতে সহায়তা করি এবং নিজ হাতে দাফনকাজ সম্পন্ন করি।


তিনি আরো জানান, আমি যতদুর পুলিশের কাছ থেকে শুনেছি ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এবং অ্যাম্বুলেন্স যোগে তার স্ত্রী ওই মৃতদেহ সিরাজগঞ্জে নিয়ে আসে। পরে পুলিশ পাহারায় তাকে দাফন করা হয়।


এদিকে সদর থানার ওসি হাফিজুর রহমানকে এ ব্যাপারে বার বার মোবাইল করলেও তিনি ফোন রিসিভ করেননি।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com