শিরোনাম
রাজশাহীতে ৬৭ বস্তা সরকারি চালসহ আটক ১
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ১১:১৩
রাজশাহীতে ৬৭ বস্তা সরকারি চালসহ আটক ১
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর গোদাগাড়ীতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরের ৬৭ বস্তা চালসহ আলাল উদ্দিন স্বপন নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ।


শনিবার (১৮ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার পাকড়ি ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।


আটক আলাল উদ্দিন স্বপন পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও তিনি ১০ টাকা কেজির চালের ডিলার।


এর আগে শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকার পাকড়ি ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে স্বপনের বাড়িতে অভিযান চালান। তার সঙ্গে গোদাগাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম ও কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক শিশির কুমার কর্মকারও ছিলেন। রাত ৯টার দিকে এ অভিযান শেষ হয়।


ইউএনও নাজমুল ইসলাম সরকার জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল দেয়া হয়েছে।


অভিযোগ পাওয়া গেছে, তিনি প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে কার্ড কেড়ে নিয়েছেন। আবার রেজিস্ট্রারে জাল স্বাক্ষরেরও অভিযোগ পাওয়া গেছে। এছাড়া রেজিস্ট্রারে অনেকের স্বাক্ষরই নেই। তার বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ ছিল।


এ অভিযোগের প্রেক্ষিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় একটি ঘরে ৬৭ বস্তা চাল পাওয়া যায়। প্রতিটি বস্তায় ৫০ কেজি চাল পাওয়া গেছে। সরকারি বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল। বাড়িতে এতো চাল পাওয়ার পর আওয়ামী লীগ নেতা স্বপনকে আটক করা হয়েছে।


ইউএনও জানান, বরাদ্দ পাওয়া চাল ডিলারের গুদামে থাকার কথা। গুদামের সামনে থাকার কথা সাইনবোর্ড। কিন্তু কিছুই নেই। চাল ছিল বাড়িতে। তার বাড়িতে প্রায় শতাধিক ব্যক্তির কার্ড পাওয়া গেছে।। যেগুলো বিতরণের কথা ছিল। স্বপন চাল আত্মসাতের চেষ্টার অভিযোগ স্বীকার করে বলেছেন, একজন নেতার নির্দেশেই এই কাজ করেছেন।


গোদাগাড়ী থানা পুলিশের ওসি খায়রুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদে ঘটনার দায় স্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপন। রাতেই তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com