শিরোনাম
করোনায় মারা যাওয়া ডা. মঈনের দাফন হবে ঢাকায়
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১৩:২০
করোনায় মারা যাওয়া ডা. মঈনের দাফন হবে ঢাকায়
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনায় মারা যাওয়া ডা. মো. মঈন উদ্দিনের মরদেহ সিলেটে আনা হবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সংক্রমণ বিধি অনুযায়ী তার মরদেহ ঢাকায় দাফন করা হবে।


স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ডা. মো. মঈন উদ্দিন আগে থেকেই ভেন্টিলেটরে ছিলেন। গতরাত থেকে সংক্রমণ তার হার্টে ছড়িয়ে পড়লে তার মৃত্যু হয়। তবে তার মরদেহ সিলেটে আনা হবে না।


তিনি আরো বলেন, বুধবার (১৫ এপ্রিল) সকাল পৌনে সাতটায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডা. মো. মঈন মারা যাওয়ায় বিষয়টি পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, সকালে ডা. মো. মঈন আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ময়নুল হক বলেন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদের সঙ্গে তার কথা হয়েছে। এ ধরনের সংক্রমণের রোগীকে সরকারের নিয়মানুযায়ী সিলেটে আনা হচ্ছে না। তাকে ঢাকায় দাফন করা হবে।


ডা. মো. মঈন উদ্দিন সুনামগঞ্জের ছাতক উপজেলার সিদ্দিক আলীর ছেলে। তিনি ঢাকা মেডিকেল কলেজের ছাত্র ছিলেন। দুই শিশু সন্তানের জনক ডা. মো. মঈন উদ্দিন সিলেট নগরের হাউজিং এস্টেট এলাকায় স্ত্রী-সন্তান দিয়ে বসবাস করতেন।


গত ৫ এপ্রিল বিকেলে সিলেটে করোনাভাইরাসে (কভিড-১৯) প্রথম আক্রান্ত রোগী হিসেবে এই চিকিৎসক সনাক্ত হন। এদিন রাতে নগরের হাউজিং এস্টেট তার বাসা লকডাউন করা হয়। পরদিন ৬ এপ্রিল সকালে পুরো হাউজিং এস্টেট লকডাউন করা হয়।


পরদিন ৭ এপ্রিল হোম কোয়ারেন্টিনে তার অবস্থার অবনতি হলে রাত ১১টার নগরের ডা. শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অক্সিজেন সাপোর্ট দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়।


পরদিন (৮ এপ্রিল) উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়। পরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন করে বলেন, তার পরিবারের ইচ্ছায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তিনি মারা যান। চিকিৎসারত অবস্থায় তার স্ত্রীও হাসপাতালে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com