শিরোনাম
চাল চোরের পক্ষ নেয়ায় আ.লীগ নেতা বহিষ্কার
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২০, ২৩:১৭
চাল চোরের পক্ষ নেয়ায় আ.লীগ নেতা বহিষ্কার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাবনার বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেড়া পৌরসভার মেয়র মো. আবদুল বাতেনকে দলের সব পদ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। আবদুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সাংসদ শামসুল হক টুকুর ভাই।


জানা গেছে, পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী নিজ ইউনিয়নের পরিবর্তে পার্শ্ববর্তী মাশুমদিয়া ইউনিয়নের বাঁধের হাটে ত্রাণের ২২৯ বস্তা চাল সংরক্ষণ করে আত্মসাতের চেষ্টা করেছিলেন। সোমবার (১৩ এপ্রিল) রাতে র‍্যাব অভিযান চালিয়ে চালসহ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।


এরপর গ্রেফতার হওয়া কোরবান আলীকে বাঁচানোর চেষ্টা করায় আবদুল বাতেনকেও দল থেকে বহিষ্কার করা হয়।


মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামালের নির্দেশে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।


লিখিত বিবৃতিতে তারা জানান, সোমবার রাতে বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কোরবান আলী সরদার কালো বাজারে ভিজিডি ত্রাণের ২২৯ বস্তা চাল বিক্রির সময় র‌্যাবের হাতে গ্রেফতার হন। এ ঘটনায় কেন্দ্রের নির্দেশে জেলা আওয়ামী লীগ দলীয় সকল পদ থেকে কোরবান সরদারকে বহিষ্কার করে। গ্রেফতারের ঘটনাকে প্রশাসনের ষড়যন্ত্র আখ্যা দিয়ে তাকে নিঃশর্ত মুক্ত করতে বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপির ভাই আব্দুল বাতেন তদবির শুরু করেন।


কেন্দ্রিয় আওয়ামলীগ নেতৃবৃন্দ বিষয়টি অবগত হয়ে, মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে জানালে তিনি ক্ষুব্ধ হয়ে তাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পদ থেকে অব্যহতি দেয়ার নির্দেশ দেন। পরে, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামালে নির্দেশে জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত গ্রহণ করে। এ সিদ্ধান্ত ১৪ এপ্রিল ২০২০ তারিখ হতেই কার্যকর হবে।


এ বিষয়ে পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল বলেন, আব্দুল বাতেন দীর্ঘদিন ধরে দলীয় শৃংখলা ভঙ্গ করে বিভিন্ন বিতর্কিত কাজ করে আসছিলেন। সরকারী নীতিমালার তোয়াক্কা না করে অবৈধ নৌবন্দর পরিচালনা, জামাত ও বিএনপির লোকজনকে প্রশ্রয় দেয়া ও ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন দূর্ণীতির অভিযোগ ছিল তার বিরুদ্ধে। আব্দুল বাতেনের কারণে দল বার বার বিব্রত হয়েছে। সর্বশেষ ত্রাণের চাল চুরি করে গ্রেফতার হওয়া চেয়ারম্যানের পক্ষে তদবির করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দল থেকে অব্যহতি দিয়েছেন।


তিনি আরো বলেন, এই মহামারির সময় জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের মানুষকে ভালো রাখতে আমরা কাজ করে যাচ্ছি। এই সময়ে চাল চুরির মতো অপরাধ ক্ষমার অযোগ্য। ফলে দলীয় প্রধানের নির্দেশে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরনের অপরাধ করলে কেউ ছাড় পাবেন না।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com