শিরোনাম
ভোলায় ৫০০ যাত্রী নিয়ে তিনটি ট্রলার আটক
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ২০:৪৫
ভোলায় ৫০০ যাত্রী নিয়ে তিনটি ট্রলার আটক
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দেশের সড়ক ও আকাশপথের মতো নদীপথেও যাত্রী পারাপার নিষিদ্ধ করা হয়েছে। সড়ক ও আকাশ পথের মতো বন্ধ করে দেয়া হয়েছে নদী পথের লঞ্চ, স্টিমার, ট্রলারসহ যাত্রী পারাপার করার সব যানবাহন।


তার পরও ঢাকা, ময়মনসিংহ ও নারায়ণগঞ্জ থেকে লক্ষীপুরের মজুচৌধুরীর ঘাট হয়ে নদী পথে ভোলা ইলিশা ঘাটে আসা প্রায় পাঁচ শতাধিক যাত্রী সহ তিনটি ট্রলার আটক করে পুলিশ।


বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে তাদের ইলিশা ঘাটে আটক করা হয়। পরে এঘটনায় জড়িত থাকার অপরাধে চারজনকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং ট্রলার তিনটি নিলামে বিক্রি করে দেয়া হয়েছে বলে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান।


ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রতন কুমারার শীল বলেন, প্রশাসনের স্পষ্ট নির্দেশনার পরও আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এভাবে যাত্রী পারাপার করা বড় ধরনের অপরাধ।


এদিকে বৃহম্পতিবার বিকাল ৩টার দিকে বোরহানউদ্দিন উপজেলার আলীমুদ্দিনে বাংলাবাজারের নির্মাণাধীন ব্লকের নির্মাণ শ্রমিকরা একটি মালবাহী ট্রাকে ত্রিফল দিয়ে ঢেকে জামালপুরের উদ্দেশ্যে রওনা দেন। সন্দেহজনক হলে ট্রাকটিকে ত্রিফল খুলে ৩৫ জনকে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজী আটক করে। এ সময় ট্রাক ড্রইভারকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।


দেশে বুধবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতবরণ করেছে ২০ জন ও আক্রান্ত হয়েছেন ২১৮ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।


বিবার্তা/শাহীন/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com