চট্টগ্রামে আরো ৩ জন করোনা রোগী শনাক্ত
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ২৩:১৯
চট্টগ্রামে আরো ৩ জন করোনা রোগী শনাক্ত
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে আরো তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রামে এ নিয়ে পাঁচজনের শরীরের করোনাভাইরাস পাওয়া গেল।


বুধবার (৮ এপ্রিল) রাত সাড়ে আটটার দিকে এ তথ্য নিশ্চিত করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির।


চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) থেকে পাওয়া ফলাফলের বরাত দিয়ে ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, বুধবার ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তিনজনের দেহে নভেল করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে একজনের বয়স ৪৫, একজনের বয়স ৪০ এবং অন্যজনের বয়স ৫০ বছর। তারা নগরের সাগরিকা, হালিশহর ও সীতাকুন্ড এলাকার বাসিন্দা।


সংশ্লিষ্ট চিকিৎসকেরা জানান, সংক্রমিত তিনজনের মধ্যে একজন নারী রয়েছেন। তার বাড়ি চট্টগ্রাম নগরের হালিশহরে। নগরের সাগরিকা এলাকায় আরেকজনের বাড়ি। তিনি পোশাক কারখানার কর্মী। ওই কারখানার কতজন শ্রমিক কাজ করছেন, তা শনাক্ত করতে পুলিশ মাঠে নেমেছে। অন্যজনের বাড়ি সীতাকুণ্ড পৌর এলাকায়। তিনি একজন ব্যাংকার।


চট্টগ্রাম নগরের অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম গণমাধ্যমকে বলেন, চট্টগ্রাম নগরে দুজন এবং সীতাকুণ্ডে একজন করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর আমরা পেয়েছি। পুলিশ দ্রুত কাজ শুরু করেছে। আক্রান্ত ব্যক্তি এবং তাদের স্বজনদের বাড়িঘর রাতের মধ্যেই লকডাউন হচ্ছে।


উল্লেখ্য, এর আগে গত শুক্রবার ও রবিবার চট্টগ্রামে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছিল। দুইজনই সম্পর্কে বাবা-ছেলে। তাদের বাসা নগরের দামপাড়া এলাকায়। দুইজনই চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com