শিরোনাম
ঘাটাইলে সরকারি চাল বিক্রির সময় জব্দ, বহনকারীর জেল
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৯:৩৬
ঘাটাইলে সরকারি চাল বিক্রির সময় জব্দ, বহনকারীর জেল
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ২নং ঘাটাইল ইউনিয়ন পরিষদের সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ৩৩৫ কেজি চাল জব্দ করেছে স্থানীয়রা।


বুধবার (৮ এপ্রিল) সকালে উপজেলার টিলাবাজারে ঘটনাটি ঘটেছে। অবৈধ চাল বহনকারী অটোচালককে ১০ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া চালগুলো থানা হেফাজতে রাখা হয়েছে এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা হয়েছে।


জানা যায়, বুধবার ভোরে অটোবাইকে করে চাল নেয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী অটোটি আটক করে ঘাটাইল থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে উক্ত চাল জব্দ করে থানায় নিয়ে আসে।


ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা সংবাদ পেয়ে জব্দকৃত চাল আবার ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে তিনি দুপুরে টিলাবাজারে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অটোচালককে দশ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।


এসময় জব্দকৃত চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির আহম্মেদ, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ।


জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন জানান, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন।


অটোচালক তাহের বলেন, ঘাটাইল ইউনিয়নের উজ্জল মিয়া ও ভুলু চৌকিদার আমাকে তার বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলে। এ ছাড়া আমি আর কিছু জানি না। ভুলু চৌকিদার পলাতক রয়েছেন।


ঘাটাইল ইউনিয়নের চেয়াম্যান হায়দর আলীর সাথে মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলে তার বক্তব্য পাওযা যায়নি।


ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক দশ দিনের কারাদন্ড দেয়া হয়।


তিনি আরো বলেন, চালগুলো থানা হেফাজতে রাখা এবং দুইজন ডিলারকে বরখাস্ত করা করা হয়েছে। ঘটনার মূলহোতাদের খুঁজে বের করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্যে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com