শিরোনাম
ভোলায় বাল্যবিয়ের অভিযোগে বরকে জরিমানা
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ২০:১০
ভোলায় বাল্যবিয়ের অভিযোগে বরকে জরিমানা
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার চরফ্যাশন উপজেলা শশীভূষন থানার হাজারীগঞ্জ ইউনিয়নে বাল্যবিয়ে করার অভিযোগে বর মো. কামাল হোসেনকে (২৫) ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


সোমবার (৬ এপ্রিল ) বেলা ১১ টার দিকে শশীভূষণ থানায় এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার মো. শাহীন মাহমুদ। বর মো.কামাল হোসেন শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মিন্টু পালোয়ানের ছেলে।


জানা যায়, উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বিয়ের আয়োজন করে পরিবার। স্থানীয় এলাকাবাসী ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বাল্য বিবাহের কথা জানালে তিনি বার্তা পান। পরে স্থানীয় জনপ্রতিনিধি মাধ্যমে বিয়ের অনুষ্ঠান বন্ধ করে তার মা কে শশীভূষন থানায় নিয়ে আসা হয় এবং ১৮ বছরের আগে বিয়ের সকল কার্যক্রম বন্ধ রাখার মর্মে লিখিত ভাবে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।


ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার মো. শাহীন মাহমুদ বলেন, গত কয়েক দিন আগে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে বাল্যবিয়ের কার্যক্রম বন্ধ রাখার মর্মে লিখিত ভাবে মুছলেকা রেখে বর ও কনে সহ পরিবারের লোকজনকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু দুই পরিবারের সদস্যরা মেয়েটির বয়সপূর্ণ না হতেই আবার ঐ বরের সাথে বিয়ে দেয়।


এই অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে বরের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে শশীভূষণ থানায় নিয়ে এসে বাল্যবিয়ে করার অপরাধে বর মো. কামাল হোসেনকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/শাহীন/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com