শিরোনাম
চলাচলে অযোগ্য লোন্দা-নোমরহাট সড়ক
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৬, ১৭:০৮
চলাচলে অযোগ্য লোন্দা-নোমরহাট সড়ক
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ দিন সংস্কার না করায় পটুয়াখালীর কলাপাড়া লোন্দা-নোমরহাট সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। বর্তমানে সড়কটি যানবাহন চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘ আট কিলোমিটার সড়কের বিভিন্ন পয়েন্টে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে যাতায়াতের একমাত্র গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে ব্যবসায়ীদেরও যাতায়াত করতে দুর্ভোগে পড়তে হচ্ছে। সড়কটি দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়শই দুর্ঘটনার শিকার হচ্ছে শিক্ষার্থীসহ অন্য যাত্রীরা।


উপজেলার ধানখালী ইউনিয়নের মধুপাড়া, দাসেরহাট, মাছুয়াখালী, পূর্ব লোন্দা, পশ্চিম লোন্দা, ফুলতলা, মরিচ বুনিয়া গ্রামের রবিশষ্য পরিবহন করতে হয় এই সড়ক দিয়েই। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাইকার রবিশষ্য কিনতে এখানে আসতে শুরু করেছে। কিন্তু দীর্ঘদিনে সড়কটি সংস্কারের উদ্যোগ না নেয়ায় ঝুঁকি নিয়ে পণ্যবাহী যানবাহন চলাচল করেছে। ফলে চাষীদের উৎপাদিত মৌসুমি ফসল রপ্তানি নিয়ে শংকা দেখা দিয়েছে।


লোন্দার কৃষক ইউনুচ হাওলাদার বলেন, রাস্তা খারাপ থাকায় কোনো ট্রাক আসতে চায় না। যদিও আসে তবে ভাড়া গুণতে হয় দুই তিন গুণ বেশি। পরিবহন খরচ বেশি তাই অনেক সময় লোকসান হচ্ছে।



ধানখালীর রবিশষ্য চাষি আবদুর রহমান বলেন, অনেক সময় রাস্তায় গাড়ী আটকে পড়ে। তখন কাঁচামাল নষ্ট হয়ে যায়।


ওই সড়কের মোটরসাইকেল চালক মন্টু মিয়া জানান, রাস্তা দিয়ে যান চলাচল তো দূরের কথা পায়ে হেটে চলা সম্ভব না।


স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের উপজেলা প্রকৌশলী আ. মান্নান জানান, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভাড়ী যাবাহন চলাচলের কারণে সড়কটির বেহাল দশা। তবে ভাড়ী যানবাহন চলাচল উপযোগী করে মেরামতের জন্য প্রকল্প প্রস্তাবনা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে বলে তিনি জানান।


বিবার্তা/উত্তম/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com