শিরোনাম
লক্ষ্মীপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত
প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৯:৫৭
লক্ষ্মীপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে অবস্থান করায় নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।


জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় করোনাভাইরাস মোকাবেলায় মানবিক সহায়তা হিসেবে প্রায় ৬০০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। এরমধ্যে ১০০ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ও ব্যবস্থাপনা অধিদফতর। আর ৫০০ মেট্রিক টন চাল ও ৭ লাখ ৪৯ হাজার টাকা জেলা প্রশাসকের ত্রাণ তহবিল থেকে দেয়া হবে।


ইতোমধ্যে জেলার ৫টি উপজেলার সবকটি ইউনিয়ন ও পৌরসভায় ত্রাণের ৭২ মেট্রিক টন চাল ও ৮ লাখ ২০ হাজার টাকার নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।


প্রাথমিকভাবে প্রতিটি পরিবারকে ত্রাণ সামগ্রী হিসেবে ১০ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম সরিষার তেল ও একটি সাবান দেয়া হচ্ছে।


জেলা ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সরকারি এসব সামগ্রী প্যাকিং করে স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে দরিদ্র পরিবারগুলোর তালিকা অনুযায়ী ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন ব্যক্তি ও সংগটনের পক্ষথেকেও ত্রান সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে।


হতদরিদ্র পরিবারগুলোর খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় চাহিদা মেটাতেই সরকারের কর্মসূচি বাস্তবায়নে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল,পুলিশ সুপার ড. এএইচ এম কামরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যন মো. শাহাজান, পৌর মেয়র আবু তাহের, উপজেলা চেয়ারম্যান সালাউদ্দিন টিপু, জেলা আওলীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিংকু সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়নসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ পৃথক পৃথক ভাবে খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রেখেছেন।


জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, করোনাভাইরাস মোকাবেলায় লক্ষ্মীপুর জেলার সার্বিক পরিস্থিতি এখন পর্যন্ত ভালো রয়েছে। এই দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে জেলার হতদরিদ্র পরিবার গুলোর মাঝে ত্রাণ সামগ্রী যথাযথভাবে পৌঁছে দেয়া হচ্ছে। এতে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


বিবার্তা/সুমন/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com