শিরোনাম
ঘরে ঘরে খাবার পৌঁছে দেবে জেলা প্রশাসন
প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৬:৫২
ঘরে ঘরে খাবার পৌঁছে দেবে জেলা প্রশাসন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’ কর্মসূচির কারণে স্বল্প আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে ভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কর্মহীন দরিদ্র, অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার জন্য চালু করা হয়েছে হটলাইন।


জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ উদ্যোগ সফল করতে অতিরিক্ত জেলা প্রশাসককে আহ্বায়ক করে আরো পাঁচজন সহকারী কমিশনারের সমন্বয়ে একটি কমিটি গঠন করেছেন। খুলনার বিভিন্ন প্রান্তের দুঃস্থ, অসহায় কর্মহীন মানুষ যাদের ঘরে খাবার নেই তাদের হটলাইনে যোগাযোগ করার জন্য অনুরোধ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


খাবারের জন্য ০১৪০১১৭৫০০৬, ০১৭৭৯২৯২৯৭৮, ০১৭১২০৫০৫৬৩, ০১৬৭৫৬৩৪৯০০, ০১৭১১০৮৪৩০১ (জেলা প্রশাসক, ০৪১-৭২১১১১) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।


কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমানকে আহ্বায়ক করা হয়েছে। সমন্বয় কমিটির সদস্যরা হলেন- সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান খান, মো. ইসমাইল হোসেন, সেতু কুমার বড়ুয়া, মোহাম্মদ আব্দুল্লাহ আল ফয়সাল ও মো. রাকিবুল হাসান।


ত্রাণ বিতরণের আগে লাগবে অনুমতি


করোনার সংকটময় পরিস্থিতিতে হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন ও বিত্তবান ব্যক্তিরা। এ মানবিক সহায়তা কর্মসূচিকে সুশৃঙ্খল ও সমন্বয় করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে খুলনা জেলা প্রশাসন।


জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে মানবিক সহায়তা দেয়ার আগে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠান কোথায়, কখন, কতটি পরিবারকে কী ধরনের ত্রাণ সহায়তা করতে চান তা সুনির্দিষ্টভাবে উল্লেখ করে জেলা প্রশাসনকে আগেই অবহিত করতে হবে। ত্রাণ বিতরণের লক্ষ্যে অনুমতি গ্রহণের জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনের নমুনা ফরম জেলা প্রশাসকের কার্যালয়ের ই-সেবাকেন্দ্র, সকল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সিটি করপোরেশনের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া, জেলা প্রশাসনের ওয়েবসাইট www.khulna.gov.bd থেকেও ডাউললোড করা যাবে। যে সমস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে তার একটি পূর্ণাঙ্গ তালিকা জেলা প্রশাসকের কার্যালয়ের কন্ট্রোল রুমে দাখিল করতে বলা হয়েছে। এ জন্য অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমানের (০১৭১২৬৪৭৬২৯) সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।


বিবার্তা/আদনান/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com