শিরোনাম
শেরপুরে মারা যাওয়া শ্রমিকের রিপোর্ট নেগেটিভ
প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ০৮:২৭
শেরপুরে মারা যাওয়া শ্রমিকের রিপোর্ট নেগেটিভ
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ীতে জ্বর ও শ্বাসকষ্টে মারা যাওয়া নির্মাণ শ্রমিক আব্দুল আওয়াল (৫৮) এর নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। এতে আশপাশের ১৫টি বাড়ির লকডাউন নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।


বুধবার (১ এপ্রিল) দুপুরে আইইডিসিআরের রিপোর্টের আলোকে ওই তথ্য নিশ্চিত করেন শেরপুরের সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ।


সিভিল সার্জন বলেন, পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। আইইডিসিআর'র ল্যাবরেটরীর ১০২৮ নং আইডিতে তার সংগৃহীত নমুনা পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ আসে। অর্থাৎ আব্দুল আওয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। তিনি জ্বর-শ্বাসকষ্ট বা অন্য কোনো রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাই ওই গ্রামের ১৫টি বাড়ির লকডাউন তুলে নেয়া হয়েছে।


প্রসঙ্গত, বাগেরহাটের রামপাল উপজেলায় একটি পাইলিং কনস্ট্রাকশনের নির্মাণ শ্রমিক ছিলেন আব্দুল আওয়াল। তিনি আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিলেন। মারা যাওয়ার ৪/৫ দিন আগে ছুটি পেয়ে বাড়িতে আসেন। এরপর থেকেই তার অসুখ আরও বেড়ে যায়। ওই অবস্থায় সে ২৯ মার্চ রাতে নালিতাবাড়ীর দক্ষিণ পলাশীকুঁড়া গ্রামের নিজ বাড়িতে মারা যান। এ নিয়ে এলাকায় করোনা রোগে তার মৃত্যু হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়ে। পরদিন ৩০ মার্চ সকালে সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম আওয়ালের শরীর থেকে নমুনা সংগ্রহ করে। পরে তা করোনাভাইরাস শনাক্ত করার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com