শিরোনাম
জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে গ্রামে, বাড়ি লকডাউন
প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ২২:৪৫
জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে গ্রামে, বাড়ি লকডাউন
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের বাসাইলে জ্বর-কাশি নিয়ে হানিফ খান নামে এক ব্যক্তি ঢাকা থেকে বাড়িতে ফেরায় করোনা সন্দেহে বাড়িটি লকডাউন করা হয়েছে।


বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বাথুলীসাদী গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী এ লকডাউনের ঘোষণা দেন।


হানিফ খান ওই গ্রামের মৃত দৌলত খানের ছেলে। হানিফ খান হাজীপুরের কাশিমপুর সর্দারগঞ্জ এলাকায় মুদি দোকান রয়েছে এবং তার স্ত্রী লাকী বেগম একটি সুতার ফ্যাক্টরিতে কাজ করেন। ওই পরিবারে ৮ জন সদস্য রয়েছে।


জানা যায়, হানিফ খান জ্বর-কাশি নিয়ে মঙ্গলবার (৩১ মার্চ) ঢাকা থেকে সখীপুর উপজেলার রতনপুর গ্রামে তার শ্বশুরবাড়িতে যান। সেখানে স্থানীয়দের সন্দেহ হলে বুধবার (১ এপ্রিল) বিকেলে হানিফ তার স্ত্রী সন্তানকে নিয়ে বাসাইল উপজেলার বাথুলীসাদী তার নিজ বাড়িতে উঠেন। সেখানেও স্থানীয়দের সন্দেহ হলে তারা উপজেলা প্রশাসনকে অবহিত করেন।


পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী মেডিকেল টিম নিয়ে ওই বাড়িতে হাজিন হন। মেডিকেল টিমের পরামর্শক্রমে এসিল্যান্ড ওই বাড়িটি লকডাউনের ঘোষণা দেন।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী বলেন, হানিফ তার স্ত্রী ও সন্তানকে নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরেন। তার জ্বর-কাশি থাকায় স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। পরে মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে গিয়ে লোকটির জ্বর-কাশি দেখা যায়। সন্দেহ হওয়ায় ওই বাড়িটি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের ১৪ দিনের খাবারের ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা রাজিককে ব্যাবস্থা করার কথা বলা হয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com