শিরোনাম
নাটোরে চিকিৎসার টাকা বিলিয়ে দিচ্ছেন দম্পতি
প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ২১:৫০
নাটোরে চিকিৎসার টাকা বিলিয়ে দিচ্ছেন দম্পতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় দিনমজুরদের মাঝে নিজের চিকিৎসার টাকা বিলিয়ে দিচ্ছেন এক দম্পতি।তারা নিজেদের পরিচয় প্রকাশ করতে চাননি।


ওই দম্পতির নিজেদের কোনো জমি নেই। রেলের পরিত্যক্ত জমিতে ঘর তুলে বাস করেন। স্বামী-স্ত্রী মিলে যা আয় করেন, তা দিয়ে সংসার চালান। স্ত্রী জটিল রোগে আক্রান্ত। তার চিকিৎসা করানোর জন্য এক লাখের বেশি টাকা জমিয়েছিলেন। করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর দিনমজুরদের আয়রোজগার বন্ধ হয়ে যায়। এসব মানুষ অর্ধাহারে–অনাহারে দিন কাটাচ্ছেন। তাদের এই দুরবস্থা দেখে ওই দম্পতি চিকিৎসার জমানো সব টাকা দিয়ে খাদ্যসামগ্রী কিনে দিনমজুরদের মধ্যে বিলিয়ে দিচ্ছেন।


এ বিষয়ে ওই দম্পতি বলেন, একদম সাধারণ শ্রেণির মানুষ তারা। স্বামী একটা ঠিকাদারি প্রতিষ্ঠানের সহকারী হিসেবে কাজ করেন। স্ত্রী আনসার-ভিডিপির ওয়ার্ড পর্যায়ের দলনেতা। দুই সন্তানের একজন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ও অন্যজন স্থানীয় এক মাদ্রাসায় পড়ালেখা করে। পৈতৃক সূত্রে তারা কোনো সম্পদ ও জমি পাননি। তাই রেলের পরিত্যক্ত জমিতে ঘর তুলে বসবাস করেন। তাদের দুইজনের উপার্জনে কোনোরকম দিন চলে যায়। স্ত্রী হৃদ্‌রোগে আক্রান্ত। এ ছাড়া তার কিডনি ও মেরুদণ্ডে জটিলতা সৃষ্টি হয়েছে।


একবার তিনি ভারতে গিয়ে চিকিৎসা নিয়ে এসেছেন। চিকিৎসক মার্চের শুরুতে আবার যেতে বলেছিলেন। সে জন্য এক লাখের কিছু বেশি টাকা জমিয়ে রেখেছিলেন। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় লকডাউন চলছে। এই পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের উপার্জনও বন্ধ। কয়েক সপ্তাহ ধরে কাজ না থাকায় দরিদ্র পরিবারের লোকজন নিত্যপণ্য কিনতে পারছেন না। অনেক পরিবার অর্ধাহারে–অনাহারে দিন কাটাচ্ছেন। এ অবস্থায় তারা পরামর্শ করে এসব মানুষকে সহায়তা করার উদ্যোগে নেন।


ওই দম্পতি বলেন, চিকিৎসার টাকা তো এখন কাজে লাগছে না। তা ছাড়া প্রাণঘাতী করোনাভাইরাস তো সবকিছু ওলট–পালট করে দিতে পারে। তাই এ টাকা তারা দরিদ্র মানুষকে সহায়তা দেওয়ার কাজে লাগাবেন বলে পরিকল্পনা করেন। ওই পরিকল্পনা অনুযায়ী তারা সম্প্রতি বাজারে গিয়ে চাল, ডাল, সাবান ও শাকসবজি কিনে এনেছেন। বাড়িতে বসে তারা সারা দিন প্যাকেট করেন। সন্ধ্যার পর অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে সেগুলো বিতরণ করেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com