কাজ না থাকায় বিপাকে কুড়িগ্রামের শ্রমজীবি মানুষ
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৭:৫৭
কাজ না থাকায় বিপাকে কুড়িগ্রামের শ্রমজীবি মানুষ
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনা পরিস্থিতিতে টানা ৫ম দিনের মতো ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন ও পন্য পরিবহন বন্ধ থাকায় সবচেয়ে বিপাকে পড়েছে দেশের সবচেয়ে দারিদ্র পীড়িত জেলা কুড়িগ্রামের শ্রমজীবি মানুষেরা। এসব মানুষের ঘরে খাবার না থাকায় জীবিকার তাগিদে বের হলেও মিলছে না কোনো কাজ।


সোমবার (৩০ মার্চ) শহর ঘুরে দেখা যায়, গত কয়েক দিনের তুলনায় জেলা শহরের সড়কে বেশি সংখ্যক রিকশা ও অটো রিকশা চোখে পড়লে যাত্রী মিলছে না। শহরের বিভিন্ন মোড়ে ভ্যানগাড়ী নিয়ে সকাল থেকে সন্ধা পর্যন্ত অলস সময় কাটাচ্ছেন চালকরা।


রিকশা ও ভ্যান চালকরা জানান, মূলত গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শহরের লোকজন তেমন একটা আসছেন না। ফলে রিকশার যাত্রী মিলছে না। এছাড়াও মিলছে না ভ্যানগাড়ীর ভাড়াও। এসময় তারা অরো অভিযোগ করেন, সরকারিভাবে খাদ্য সহায়তা প্রদান করা হলেও তারা এখন পর্যন্ত কিছুই পাননি।


অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দু:চিন্তায় পড়েছেন শহরাঞ্চলের ভিক্ষুকরাও। সারাদিন ভিক্ষা করেও মিলছে না চাল কেনার পয়সা।


এদিকে সরকারি ও বেসরকারী ভাবে শ্রমজীবি মানুষের জন্য খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম অব্যাহত থাকলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বেশির ভাগ মানুষের ভাগ্যে জুটছে না সে সহায়তাও। এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে দিন কাটাচ্ছেন শ্রমজীবি মানুষ।


বিবার্তা/সৌরভ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com