শিরোনাম
বেতনের টাকায় গরিবদের খাবার কিনে দিবেন ইউএনও নাহিদা
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১২:২৫
বেতনের টাকায় গরিবদের খাবার কিনে দিবেন ইউএনও নাহিদা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক নিজের বেতনের পুরো টাকা দিয়ে খাবার কিনে হতদরিদ্র মানুষের বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যতদিন করোনাভাইরাস থাকবে ততদিন খাদ্য নিয়ে তাদের বাড়িতে গিয়ে ত্রাণ দেবেন বলে জানিয়েছেন তিনি।


রবিবার (২৯ মার্চ) রাতে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বিবার্তাকে এমন সিদ্ধান্তের কথা জানান।


নাহিদা বারিক বলেন, আল্লাহ আমার চলার মতো সামর্থ দিয়েছেন। কিন্তু করোনাভাইরাসে দেশের এমন পরিস্থিতিতে অনেক দিনমজুরসহ হতদরিদ্ররা কাজ করতে না পেরে স্ত্রী-সন্তান নিয়ে বিপাকে পড়েছেন। প্রতিনিয়ত হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন। আমি প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ স্বশরীরে দরিদ্র মানুষের বাড়ি গিয়ে পৌঁছে দেয়ার সময় এটা উপলব্ধি করেছি। তাই নিজের বিবেকের তাড়নায় সিদ্ধান্ত নিয়েছি প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণের পাশাপাশি নিজের বেতনের পুরো টাকায় খাদ্য কিনে গরিবদের মাঝে বিতরণ করবো।


তিনি আরো বলেন, কিছু কিছু মানুষকে দেখলাম দিনমজুর। তার পরিবারের সদস্য ৭/৮ জন। করোনাভাইরাসের কারণে কাজ নাই। একদিন কাজ না করলে অন্যদিন ঘরে খাবার জুটবে না। এসব ব্যক্তির পরিবার পরিজন নিয়ে তিন বেলা খাবার যোগাতে কষ্ট হয়ে যাচ্ছে। তাদের কথা চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছি ইউএনও হিসেবে আমাকে সরকার যে টাকা বেতন দেয় তার পুরো টাকা দিয়ে খাদ্য কিনে ওইসব পরিবারে পৌঁছে দেব। আল্লাহ যেন আমাকে সেই তৌফিক দান করেন।


নাহিদা বারিক আরো বলেন, আমার মতো সবাই যদি এমন চিন্তা করেন তাহলে অনেক দরিদ্র পরিবার দুই বেলা খাবার পেতে পারে। আর সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ করছি যতদিন করোনাভাইরাস পরিস্থিতি থাকে ততদিন যেন নিম্ম আয়ের এবং সুবিধাবঞ্চিত ব্যক্তিদের পাশে দাঁড়ান।


বিবার্তা/বাণী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com