শিরোনাম
করোনা: আদর্শ গ্রামের কর্মহীন মানুষগুলো করুনার প্রহর গুনছে
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৬:০১
করোনা: আদর্শ গ্রামের কর্মহীন মানুষগুলো করুনার প্রহর গুনছে
সোনাগাজী (ফেনী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসে গোটা বিশ্ব যখন আতঙ্কিত। তখন হঠাৎ করেই থেমে গেছে শ্রমজীবী মানুষদের জীবন জীবিকার চাকা। তেমনি সোনাগাজী উপজেলার উপকূলীয় দক্ষিণ চর দরবেশ ইউনিয়নের আদর্শ গ্রাম আশ্রায়ণে বসবাসরত ভূমিহীন নিম্ন আয়ের মানুষগুলো দিশেহারা। ওই সব প্রকল্প ঘুরে দেখা গেছে, বেশিরভাগ জনসাধারণের করোনাভাইরাস সুরক্ষা সরঞ্জামাদি নেই। তাদের ওই সব বিয়ষে জিজ্ঞেস করলে বলে, যেখানে দু'মুঠো ভাত জোটাতে হিমশিম খাচ্ছি সেখানে কিভাবে স্যানিটারাইজার ও মাস্ক কিনবো।


আশ্রায়ণ প্রকল্প ঘুরে মানুষদের সাথে কথা বলে জানা যায়, করোনাভাইরাস আতঙ্কের মধ্যে আমাদের উদ্বেগের বিষয়, কিভাবে আমরা ডালভাত খেয়ে স্ত্রী, ছেলেমেয়ে নিয়ে বেঁচে থাকবো।


হোটেল শ্রমিক মোঃ ফারুক বলেন, আয় নেই এখন চলতে পারছিনা। সামনে যে কি হবে বুঝতে পারছিনা। ছেলেমেয়ে বউ নিয়ে প্রায়ই না খেয়ে থাকতে হয়। এসব কষ্ট বলে বোঝানো যাবেনা।


সিএনজি চালক শহিদ বলেন, করোনাভাইরাসের কথা শুনলে শরীর শিউরে ওঠে। আয় রোজগার নাই, দিন আনি দিন খাই। এভাবে কতদিন চলবে জানিনা।


রিকশাচালক নুরুল হক বলেন, আমি গরীব মানুষ রিকসা চালিয়ে সংসার চালাতে হয়। লকডাউনের মধ্যে আমাদের বাঁচার উপায় নাই। একই সাহাভিকারি আশ্রয়ণ প্রকল্প ও সাহাপুর আশ্রয়ণ প্রকল্পে। চরম দুর্ভোগে এসব আশ্রয়ণ এলাকার নিম্ম আয়ের মানুষগুলো।


স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো বলেন, আমরা পরিষদের পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতা করছি। বরাদ্দ পেলে সুষম বন্টনের ব্যবস্থা করবো।


আদর্শ গ্রাম আশ্রায়ণ প্রকল্পের গরীব ভূমিহীন অসহায়, সুবিধা বঞ্চিত মানুষগুলোর পাশে দাঁড়ানো এবং জরুরি ভিত্তিতে খাদ্য সামগ্রী ও করোনাভাইরাস সুরক্ষা সরঞ্জামাদি সরবরাহ করা এখন সময়ের দাবি।


বিবার্তা/মনির/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com