দিনাজপুরে পুলিশ-শ্রমিক সংর্ঘষ, ১১০০ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৫:৪০
দিনাজপুরে পুলিশ-শ্রমিক সংর্ঘষ, ১১০০ জনের বিরুদ্ধে মামলা
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বিরলে রুপালী বাংলা জুট মিলে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলনের সময় পুলিশ-শ্রমিক সংর্ঘষে এক চা দোকানদার নিহত হয়েছেন। এ ঘটনায় ৩ পুলিশসহ আহত হয়েছে আরো ১৩ শ্রমিক।


এ ঘটনায় বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে বিরল থানার এসআই আব্দুল কাদের জুট মিলে শ্রমিক সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় ১১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করছেন।


জানা যায়, বুধবার (২৫ মার্চ) রাত ৯টায় দিনাজপুরের বিরল উপজেলার রুপালী বাংলা জুট মিল চত্বরে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম সুরত আলী (৩৭)। তিনি মিলের পাশের চা দোকানদার ও হুসনা মোড়ের মোহাম্মদ আলীর ছেলে সুরত আলী।


বৃহস্পতিবার (২৬ মার্চ) সরজমিনে ঘটনাস্থলে গিয়ে রুপালী বাংলা জুট মিলের আশপাশ সুনসান অবস্থায় দেখা যায। মিলের ভেতরে ভাংচুর তান্ডবের অনেক কিছুই চোখে পড়ে আছে।


এলাকার লোকজন জানান, বুধবার বিকেলে কোন নোটিশ ছাড়াই রুপালী বাংলা জুট মিল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে উঠে শ্রমিকরা। তারা বকেয়া বেতন-ভাতার দাবিতে সন্ধার পর থেকে মিল গেটে সমবেত হতে শুরু হয়। কিছুক্ষণ পর রাত সাড়ে ৮টায় রুপালী বাংলা জুট মিলেরয় ব্যবস্থাপনা পরিচালক বিরল উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল লতিফ ঘটনাস্থলে এসে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।


এসময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন চেয়ে শ্লোগান দিতে থাকে। কিন্তু, শ্রমিকদের দাবি না মেনে তিনি ঘটনাস্থল ত্যাগ করার চেষ্টা করেন। এ সময় বিক্ষুদ্ধ শ্রমিকরা উত্তেজিত হয়ে ভাংচুর শুরু করলে ঘটনাস্থলে এসে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে। এ সময় উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ঘটনাস্থলে সুরত আলী (৩৭) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আহত হয় ৩ পুলিশসহ আরো ১৩ জন শ্রমিক।


এ ঘটনার সত্যতা স্বীকার করে বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।


তিনি আরো জানান, জুট মিলের রাজ কুমারকে (২৪) আশংকাজনক অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং রায়হান (১৯) ইব্রাহিমসহ (৫৫) অন্যদের স্থানীয় বিরল স্বাস্থ্য কপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সুরত আলীর লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গে রয়েছে।


বিবার্তা/শাহ্ আলম/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com