শিরোনাম
উলিপুরে যুবক অপহরণ করে হত্যা চেষ্টা, আটক ৪
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ২১:০৬
উলিপুরে যুবক অপহরণ করে হত্যা চেষ্টা, আটক ৪
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গম ব্রহ্মপূত্র চরে রাকিবুল ইসলাম (২৫) নামে এক যুবককে অপহরণ করে হত্যা চেষ্টার ঘটনায় চার জনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।


বুধবার (২৫মার্চ) দুপুরে আটককৃতদের কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা হলো একই উপজেলার ধরণীবাড়ি ইউনিয়নের চাকুরীচ্যুত সেনা সদস্য এরশাদুল হক (৪৪), মাহাবুব (৩২), রাশেদুল ইসলাম (৩০) ও আব্দুল মান্নান (৩৫)। এসময় পলাশ মিয়া নামে অপর এক সহযোগী পালিয়ে যায়।


পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উলিপুর উপজেলার ধরণীবাড়ি ইউনিয়নের মাদারটারী গ্রামের ইউসুফ আলীর কন্যা সুলতানা ওরফে ইসমোতারার সাথে ঢাকায় তার গার্মেন্টস সহকর্মী ও সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার সরাই হাজীপুর গ্রামের আফছার আলীর পূত্র রাকিবুল ইসলামের সাথে প্রেমের সম্পর্ক ছিল। তারা তিন বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এই বিয়ে নিয়ে সন্দেহ ছিল ইসমোতারার পাশর্^বর্তী মধূপুর গ্রামের ছনসল মিয়ার পূত্র চাকুরীচ্যুত সেনাসদস্য এরশাদুল হকের।


এনিয়ে লোকজনসহ মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে ইসমোতারার বাড়িতে গিয়ে বিয়ের বৈধতা নিয়ে চ্যালেঞ্জ করে সে। এরপর আলাপ আছে বলে রাকিবুল ইসলামকে কৌশলে বাড়ি থেকে আলাদা জায়গায় নিয়ে যায়। এরপর থেকে রাকিবুলের খোঁজ পাওয়া যাচ্ছিল না।


জানা গেছে, দুর্বৃত্তরা প্রথমে রাকিবুলকে মোটরসাইকেলে তুলে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে সময় নষ্ট করে। আর এরই ফাঁকে রাকিবুলের বাবার কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করে। টাকা দিতে টালবাহানা করায় ক্ষীপ্ত হয়ে ওঠে দলটি। তারা পাশর্^বর্তী হাতিয়া ইউনিয়নের পালেরভিটা নামক স্থানে গিয়ে রাকিবুলের উপর শারীরিক নির্যাতন চালায়। এসময় তারা জোড়পূর্বক ফাঁকা স্টাম্পে তার স্বাক্ষর গ্রহন করে। পরে গভীর রাতে দুর্বৃত্তরা রাকিবুলকে ব্রহ্মপুত্র নদ পাড়ি দিয়ে দুর্গম চরে নিয়ে যায়। সেখানে নির্যাতন করে পরিবারে ফোন ধরিয়ে দেয়। রাকিবুলের চিৎকারে স্থানীয় লোকজন টের পেয়ে দুর্বৃত্ত দলটিকে ঘিরে ফেলে।


পরে তাদেরকে আটক করে স্থানীয় লোকজন পুলিশের সহযোগিতা চেয়ে ৯৯৯ নম্বরে কল দেয়। গভীর রাতেই উলিপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক থানায় নিয়ে আসে।


রাকিবুলের স্ত্রী ইসমোতারা জানান, এরশাদুল আমার বাড়িতে এসে আমাদের বিয়ের ব্যাপারে জানতে চায়। আমরা তিন বছর আগে বিয়ে করেছি বললেও তারা বিশ্বাস করতে চায় না। পরে তারা আমার স্বামীকে তুলে নিয়ে নির্যাতন করে হত্যার উদ্দেশ্যে ব্রহ্মপুত্র চরে নিয়ে যায়।


ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/সৌরভ/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com