করোনা: সাভারে ২ পোশাক কারখানা বন্ধ ঘোষণা
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১১:৩০
করোনা: সাভারে ২ পোশাক কারখানা বন্ধ ঘোষণা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সাভারের হেমায়েতপুরে এই প্রথম দু'টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ।


রবিবার (২২ মার্চ) রাতে শিল্প পুলিশ-১ এর এসআই আলামিন বিষয়টি জানিয়েছেন।


এর আগে, ওইদিন বিকেলে হেমায়েতপুরের শ্যামপুরে অবস্থিত ‘দীপ্ত অ্যাপারেলস লিমিটেড’ ও ভারারী এলাকায় অবস্থিত ‘ডার্ড গার্মেন্টস লিমিটেড’ কারখানায় বন্ধের নোটিশ দেওয়া হয়। ওই দুই কারখানায় প্রায় আট হাজার পোশাক শ্রমিক কাজ করতেন।


নোটিশে বলা হয়, দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে কারখানায় কর্মরত শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে সোমবার (২৩ মার্চ) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। বন্ধের সময় সবাইকে প্রয়োজনীয় সুরক্ষা বিধি মেনে চলতে বলা হয়েছে। উদ্বুদ্ধ এ পরিস্থিতির উন্নতি হলে কারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবং সকলকে জানানো হবে।


এ বিষয়ে দীপ্ত অ্যাপারেলসের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শুভর মোবাইলে বারবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।


এসআই আলামিন বলেন, বন্ধ হয়ে যাওয়া দু'টি কারখানার কর্তৃপক্ষকে আমি জিজ্ঞাসা করেছিলাম যে, বন্ধকালীন সময় শ্রমিকদের কিভাবে বেতন দেয়া হবে? এমন প্রশ্নে কারখানার কর্তৃপক্ষ জানায়, এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি সরকারিভাবে যে নির্দেশনা দেয়া হবে তাই মানা হবে। এছাড়া বন্ধকালীন কোনো এক সময় সকল শ্রমিককে চলিত মাসের বেতন পরিশোধ করা হবে জানায় কারখানা কর্তৃপক্ষ।


বিবার্তা/শরিফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com