নওগাঁয় ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে ৮৮৪ জন
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১০:৪৭
নওগাঁয় ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে ৮৮৪ জন
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় ২৪ ঘণ্টার ব্যবধানে বিদেশ থেকে আসা ৮৮৪ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার (২১ মার্চ) সকাল পর্যন্ত নওগাঁর ১১ উপজেলায় ছিলো ২০৪ জন। রবিবার (২২ মার্চ) সকালে তা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫ জনে।


একদিনের ব্যবধানে ৮৮৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। রবিবার বেলা ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল।


সম্প্রতি বিভিন্ন দেশ থেকে নওগাঁয় আসা প্রবাসীদের বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। সদরসহ ১১ উপজেলার এসব ব্যক্তিরা ইতালি, সৌদি আরব, কুয়েত, কাতার, সিঙ্গাপুর, চীন, ব্রনাই, মালয়েশিয়া, জাপান, লেবানন, কঙ্গো, ফ্রান্স, ভারত, ওমান ও দুবাইসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত ছিলেন।


নওগাঁর সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল জানান, শনিবার সকালে ছাড়পত্র দেয়া হয় ৩ জনকে। এ নিয়ে গত ৪/৫ দিনে হোম কোয়ারেন্টিন থেকে ৪২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।’


তিনি জানান, গত কয়েকদিনে বিভিন্ন দেশ থেকে আসা ১ হাজার ৮৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২০৯ জন, রানীনগরে ৯১ জন, আত্রাইয়ে ১০৪ জন, মহাদেবপুরে ১৩৮, মান্দায় ১০০, বদলগাছিতে ১০৬ জন, পত্নীতলায় ১৩৩, ধামইরহাটে ৩১, নিয়ামতপুরে ৭৫, সাপাহারে ৭০ ও পোরশায় ৩৫ জন রয়েছেন।


নওগাঁর সিভিল সার্জন বলেন, বিশেষ ব্যবস্থায় পর্যবেক্ষণে প্রত্যেককে ১৪ দিন থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষ্মণ দেখা দিলে তারা মোবাইলে সরাসরি সিভিল সার্জনের সাথে যোগাযোগ করতে পারবেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেককে বাইরে চলাফেরা না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হচ্ছে।


তিনি আরো জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা যেন বাড়ির বাইরে আসতে না পারে সেজন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে কঠোর নজরদারি করা হচ্ছে। পাশাপাশি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পুলিশবাহিনী মনিটরিং জোরদার করেছে। জরুরি প্রয়োজনে মেডিক্যাল টিম প্রস্তুত আছে। গুরুতর কিছু হলে জরুরি ভিত্তিতে অবশ্যই প্রয়োজনীয় সবধরনের ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com