শিরোনাম
দিনাজপুরে ৩ চীনা নাগরিকসহ হোম কোয়ারেন্টাইনে ৬৫ জন
প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৬:৫১
দিনাজপুরে ৩ চীনা নাগরিকসহ হোম কোয়ারেন্টাইনে ৬৫ জন
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তিন চীনা নাগরিকসহ দিনাজপুরে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ৬৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এরমধ্যে বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পে তিন চীনা নাগরিক।


এ তথ্য নিশ্চিত করেছেন, দিনাজপুর জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস। হোম কোয়েরেন্টাইনে যারা রয়েছেন, তারা অধিকাংশই বিদেশ ফেরত বলে জানান তিনি।


জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানান, গত ২৪ ঘন্টায় ১৫ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিন চীনা নাগরিক ও বিদেশ ফেরত প্রবাসীসহ এনিয়ে জেলায় মোট ৬৫ জনকে হোম কোয়ারেনন্টাইনে রাখা হলো। নভেলা করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে বিদেশ ফেরত দিনাজপুর সদরে চার জন, খানসামা উপজেলায় চার জন, পার্বতীপুরের বড়পুকুরিয়ায় তিন চীনা নাগরিকসহ ১১ জন, বোচাগঞ্জ পাঁচ, বিরামপুরে ১০, ঘোড়াঘাটে ৮, কাহারোলে পাঁচ, বীরগঞ্জে চার, নবাবগঞ্জে দুই, চিরিরবন্দরে দুই ও হাকিমপুরে পাঁচ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । এছাড়া আরো হোম কোয়ারেন্টাইনে থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।


হাসপাতালের আইসোলেউশন ওয়ার্ডে এখনো কোনো রোগী ভর্তি হয়নি। তিনি আরো জানান, বর্তমানে স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষণিক মনিটরিং করছে। নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর, সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রযোজনীয় ব্যবস্থা নিচ্ছি।


এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ রাখছি। এব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।


করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে ব্যাপক জনসচেতনতা কার্যক্রম চলছে। লিফলেট, হ্যাডবিল বিতরণসহ পৌরসভা ও বিভিন্ন অফিস রুমে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।


এদিকে দিনাজপুরের কাহারোলে ইতালি ফেরত ফরিদুল ইসলাম (৪২) নামে এক প্রবাসী হোম কোয়েরেন্টাই মানছেনা বলে অভিযোগ উঠেছে। তিনি গত ১২ মার্চ ইটালি থেকে দেশে ফেরার পর সৈয়পুরপুরে বিমান হয়ে দিনাজপুরের কাহারোলে আসেন।


বিবার্তা/শাহ্ আলম/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com