মৌলভীবাজারে হোম কোয়ারেন্টাইনে বিদেশ ফেরত ১৫১ জন
প্রকাশ : ১৮ মার্চ ২০২০, ১৫:৫০
মৌলভীবাজারে হোম কোয়ারেন্টাইনে বিদেশ ফেরত ১৫১ জন
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস প্রতিরোধে মৌলভীবাজারে ১৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের বেশিরভাগই বিদেশ ফেরত তবে কয়েকজন উনাদের নিকট আত্মীয় ও রয়েছেন যারা উনাদের সংস্পর্শে ছিলেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।


সিভিল সার্জনের কার্যালয়ের সুত্রে জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলায় ১০ জন, কুলাউড়ায় ২৪ জন, জুড়ীতে ১৩ জন, বড়লেখায় ১৭ জন, শ্রীমঙ্গলে ৪১ জন, কমলগঞ্জ ৩৭ জন এবং রাজনগর ৯ জন, সর্বমোট ১৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যাদের রাখা হয়েছে তারা ইতালি, আমেরিকা এবং মধ্যপ্রাচ্য ফেরত এবং তাদের নিকট আত্মীয়।


তাদের শরীরে করোনা ভাইরাসজনিত কোনো সমস্যা আছে কি-না তা দেখার জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল তাদের নমুনা সংগ্রহ করে নিয়ে যাবেন।


মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তৌহীদ আহমদ বলেন, আমরা মানুষকে সচেতন করতে কাজ করছি। আমরা সংবাদের মাধ্যেম সাধারণ মানুষকে বলতে চাই, কাজ ছাড়া বাইরে বের হবেন না,ভীর এড়িয়ে চলুন। করোনা প্রতিরোধ সরকারী নির্দেশনা মেনে চলুন। বাচ্চাদের,বৃদ্ধদের এবং গর্ভবতী মায়েদের বাসার বাইরে যেতে দিবেন না। সঠিক উপায়ে হাত ধোয়া এবং হাঁচি কাশির নিয়ম মেনে চলুন। ১৪দিন হোম কোয়ারেন্টাইন শেষ না হওয়ার আগ পর্যন্ত বিদেশ থেকে আগত লোকদের থেকে নিজে এবং পরিবার কে দুরে রাখুন।


করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্বপ্রস্তুতি হিসেবে মৌলভীবাজার জেলায় ১১৬টি বেড প্রস্তুত রাখা হয়েছে বলেও জনান এই কর্মকর্তা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com