শিরোনাম
পুলিশের উপর হামলার ঘটনায় ৪৬ শ্রমিক কারাগারে
প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৯:৫৩
পুলিশের উপর হামলার ঘটনায় ৪৬ শ্রমিক কারাগারে
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের ভজনপুর এলাকায় পুলিশের সাথে পাথর শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জামিন নামঞ্জুর করে ৪৬ শ্রমিককে কারাগারে পাঠিয়েছেন আদালত।


রবিবার (১৫ মার্চ) বিকেলে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে ৫০ জন আসামির উপস্থিতিতে জামিন আবেদনের শুনানিতে আদালতের বিচারক শরিফ হোসেন হায়দার চার জনের জামির মঞ্জুর করেন। এছাড়া ৪৬ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।


এর আগে ওই ৫০ জন আসামি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। গত ৯ মার্চ অন্তবর্তীকালীন জামিন শেষ হলে তারা পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন।


উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি মাটি খনন করে পাথর উত্তোলনের দাবিতে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকায় সড়ক অবরোধ করে লাঠি শোঠা নিয়ে মারমুখী অবস্থান নেয় কয়েক হাজার পাথর শ্রমিক। এ সময় পুলিশ তাদের সরে যেতে বললে পুলিশ ও র‌্যাবের উপর হামলা করে শ্রমিকরা। পরিস্থিতি শান্ত করতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। এ সময় নিহত হয় এক পাথর শ্রমিক। আহত হয় ৮ পুলিশ ও ৩ র‌্যাব সদস্যসহ কমপক্ষে ৩০ জন। পুলিশ ও র‌্যাবের চারটি গাড়ি ভাঙচুর করে শ্রমিকরা।


এ ঘটনায় গত ২৭ জানুয়ারি তেঁতুলিয়া মডেল থানায় সরকারি কাজে বাঁধা দান, পুলিশ ও র‌্যাবের উপর হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরের অভিযোগে একটি মামলা করেন তেঁতুলিয়া থানার এস আই শাহাদাত হোসেন। ওই মামলায় ৭৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪/৫ হাজার ব্যক্তিকে আসামি করা হয়।


বিবার্তা/বিপ্লব/এসএ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com