শিরোনাম
বাল্যবিয়ের অপরাধে কাজীসহ ৪ জনের জেল
প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৫:১১
বাল্যবিয়ের অপরাধে কাজীসহ ৪ জনের জেল
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুরে বাল্যবিয়ের অপরাধে কাজীকে এক বছর, বর, বরের বাবা ও চাচাকে ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই ঘটনায় কনের মা, দাদা, বড়ভাই ও কনের খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


বুধবার (১১ মার্চ) রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা এ আদেশ দেন।


জানা যায়, গত সোমবার উপজেলার বোয়ালী গ্রামের সিরাজ মিয়ার প্রবাসী ছেলে রফিকুল ইসলামের সঙ্গে নবম শ্রেণীর এক ছাত্রীর চার লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়ে রেজিস্ট্রি হয়। ওই বিয়ের রেজিস্ট্রি করেন উপজেলার যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনের সহকারী ও বোয়ালী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক নাসির উদ্দিন। খবর পেয়ে বুধবার বিকেলে ইউএনও এ বাল্যবিয়ের সঙ্গে সংশ্লিষ্টদের ধরে এনে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসান।


পরে কাজীর সহকারী (সাব কাজী) নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া এবং চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড দেন। অন্যদিকে কনের মা, কনের দাদা, কনের বড়ভাই ও কনের খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। এ ঘটনায় যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনকেও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।


বৃহস্পতিবার (১২ মার্চ) বিষয়টি নিশ্চিত করে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা জানান, সখীপুরে আশঙ্কাজনক হারে বাল্যবিয়ের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এ সাজা সকলের জন্যই সতর্কবাণী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।


বিবার্তা/তোফাজ্জল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com