শিরোনাম
টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলায় নারীসহ ২ জনের যাবজ্জীবন
প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৪:১৭
টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলায় নারীসহ ২ জনের যাবজ্জীবন
ছবি: তোফাজ্জল
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানা করেছে আদালত।


বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।


দণ্ডিতরা হলেন, কালিহাতী উপজেলার মৃত রহিজ উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ ওরফে নুরু (৬৫) ও বাসাইল উপজেলার নাজির হোসেনের স্ত্রী মোছাঃ নাজমা (৩২)।


টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জনান, অশা কালিহাতী উপজেলার ফৈলার ঘোনা গ্রামের মো. আঃ আলীম এর কন্যা। টাঙ্গাইল শহরের এনায়েত পুরে তার নানার বাড়ীতে বসবাস করতো। তাকে ১০/১২ দিন খুঁজে না পাওয়ায় তার পিতা মো. আঃ আলীম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে কালিহাতী থানায় একটি মামলা দায়ের করেন।


পরে মামলার তদন্ত কর্মকর্তা কালিহাতী থানার এসআই মো. নাসির উদ্দিন মোবাইল ট্রেকিং এর মাধ্যমে মোছাঃ নাজমাকে গ্রেফতার করে। পরে সে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করে। তার স্বীকারোক্তিমুলক জবানবন্দীর প্রেক্ষিতে নূর মোহাম্মদ ওরফে নুরুকে গ্রেফতার করে।


পরে তারা জনান, ২০১৬ সালের (১৮অক্টোবর) আশাকে নিয়ে কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলের কাছে যায়। পরে নূর মোহাম্মদ আশাকে দুই বার ধর্ষণ করে নাজমার সহায়তায় বিলের পানিতে চুবিয়ে ও শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের (৩১মে) আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। মামলায় সর্বমোট ১১জন স্বাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন।


বিবার্তা/তোফাজ্জল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com