শিরোনাম
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবিযুক্ত ব্যানার ছিড়েছে কারা?
প্রকাশ : ১১ মার্চ ২০২০, ১৫:১৯
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবিযুক্ত ব্যানার ছিড়েছে কারা?
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মানিকগঞ্জের শিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার ছিড়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কে বা কারা করেছে তা কেউ বলতে পারছে না। এমন কি সংশ্লিষ্ট থানার পুলিশও কাউকে আটক করতে পারেনি।


দলীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ির গোয়ালন্দ উপজেলার পাটুরিয়া, দৌলদিয়া ও গোয়লন্দ এলাকায় এক হাজার ৩৫১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ)। গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদন দেয়া হয়। এরপর গত ২৭ ফেব্রুয়ারি মানিকগঞ্জের আরিচা ঘাট পরিদর্শনে যান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী।



তবে মানিকগঞ্জবাসীর উন্নয়নে ঐতিহাসিক একটি প্রকল্প একনেকে পাস হওয়ার কারণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মানিকগঞ্জ জেলার প্রবেশদ্বার থেকে আরিচা ঘাট পর্যন্ত প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে ব্যানার সাটানো হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ফাহিম রহমান খান রনির সৌজন্যে ওই পোস্টারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ছবি রয়েছে। তবে সাটানো ওই ছবিগুলো কে বা কারা ছিড়ে ফেলেছে।এতে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।


দলীয় নেতাকর্মীরা বলেন, ‘মঙ্গলবার সকাল থেকে ব্যানারগুলো ছেড়া দেখা যাচ্ছে।তবে কে বা কারা এই ব্যানার বিকৃত করেছে তা আমরা জানতে পারি নাই। তবে যারা এই ব্যানার বিকৃত করেছে তাদের বোঝা উচিত ছিলো যে এই ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি রয়েছে।’



এ ব্যাপারে জানতে চাইলে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ফাহিম রহমান খান রনি বলেন, যারা এই কাজ করেছে, তাদের এটা ঠিক হয়নি। কারণ মুজিববর্ষ চলছে এবং এখানে জাতির পিতার ছবি ও প্রধানমন্ত্রীর ছবি রয়েছে।


এ ব্যাপারে জানতে চাইলে মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীমের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই। পরে মানিকগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিযা সুলতানার সাথে যোগাযোগ করা হয়। তিনি বিবার্তাকে বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/খলিল/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com