শিরোনাম
মানিকগঞ্জে করোনা সন্দেহে ৫৯ জন হোম কোয়ারেন্টাইনে
প্রকাশ : ১০ মার্চ ২০২০, ২০:৩৮
মানিকগঞ্জে করোনা সন্দেহে ৫৯ জন হোম কোয়ারেন্টাইনে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মানিকগঞ্জে ৫৯ জন বিদেশ ফেরত ব্যক্তিকে তাদের বাড়িতে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। তাদের স্বাস্থ্যগত কোনো সমস্যা দেখা দিলে তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।


সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জ সদর উপজেলায় ৪ জন নারীসহ ৩২ জন, সাটুরিয়া উপজেলায় ১৮ জন, শিবালয়ে ৬জন, দৌলতপুর উপজেলায় ২ জন ও সিংগাইরে ১ জন ব্যক্তি মিলিয়ে ৫৯ জন। এরা সম্পতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিংগাপুর থেকে এসেছেন। এদের সবাইকে নিজ বাসায় বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। বিদেশ ফেরতসহ পরিবারের অন্য সদস্যদেরকেও বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।


মঙ্গলবার (১০ মার্চ) থেকে মানিকগঞ্জে চালু করা হয়েছে ১২ শয্যার করোনা আইসোলেশন ইউনিট। করোনা ভাইরাস মোকাবেলায় প্রতিরোধ ও আক্রান্ত ব্যক্তিদের তাৎক্ষণিক চিকিৎসাসেবা নিশ্চিত করতে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এটি চালু করা হয়। হাসপাতালের পুরানো ভবনের দোতলায় একটি বড় আয়তনের কক্ষে এই ইউনিট খোলা হয়েছে।


এছাড়া মানিকগঞ্জ পৌর এলাকার কেওয়ারজানী এলাকায় আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউশনে নতুন ভবনে কোয়ারেন্টাইন ইউনিট খোলা হয়েছে।সেখানে ১০০ শয্যার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com