শিরোনাম
চরফ্যাশনে স্মাট কার্ড বিতরণ কার্যক্রম শুরু
প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১৪:০৮
চরফ্যাশনে স্মাট কার্ড বিতরণ কার্যক্রম শুরু
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার চরফ্যাশনে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মাট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। প্রথমে দিনে উপজেলার দক্ষিণ আইচা থানার বঙ্গোপসাগরের কোল গেঁসে গড়ে উঠা ঢালচর ইউনিয়ন থেকে এ কার্যক্রম শুরু করা হয়।


শনিবার (৭ মার্চ) সকালে ১০টার দিকে উপজেলার ঢালচর ইউনিয়নে ঢালচর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় আনুষ্ঠানিকভাবে এ কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।


জানা গেছে, প্রথম ধাপে চরফ্যাশনের দক্ষিণ অঞ্চলের ইউনিয়নগুলোর নাগরিকরা পাবেন এই কার্ড। পরে নির্ধারিত তারিখ অনুযায়ী অন্য সব ইউনিয়নের নাগরিকদের মাঝে স্মাটকার্ড বিতরণ করা হবে।


চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, চরফ্যাশন উপজেলায় একটি পৌরসভাসহ ২০টি ইউনিয়নে মোট ৩ লাখ ১৮ হাজার ৩০৩ জনের মাঝে স্মাটকার্ড বিতরণ করা হবে। এরমধ্যে চরফ্যাশন থানায় ৯৩ হাজার ৭৩৩ জন, শশীভূষণ থানায় ৮৩ হাজার ২১ জন, দুলার হাট থানায় ৬৮ হাজার ১৪৯ জন, দক্ষিণ আইচা থানায় ৪৬ হাজার ৪৩১ জন ও চরফ্যাশন পৌরসভায় ২৬ হাজার ৯৬৯ জনকে এই কার্ড দেয়া হবে।


চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, প্রথম ধাপে স্মার্টকার্ড পাবেন চরফ্যাশনের দক্ষিণ এলাকার নাগরিকররা। এক্ষেত্রে প্রতিটি ওয়ার্ডের নির্দিষ্ট স্থানে ক্যাম্প করে ভোটারদের স্মাটকার্ড দেয়া হবে। পরবর্তীতে ধারাবাহিকভাবে অন্য ইউনিয়নগুলোতেও নাগরিকরা স্মাট কার্ড পাবেন।


তিনি আরো বলেন, বিতরণের আগে সকল প্রস্তুতি গ্রহণ করে আমরা মাইকিংসহ বিভিন্ন মাধ্যমে প্রচার চলাচ্ছি। যারা জাতীয় পরিচয়পত্রের সকল প্রস্তুতি সম্পন্ন করে স্মার্টকার্ড গ্রহণ করতে ব্যর্থ হবেন তাঁরা পরবর্তী সময়ে উপজেলা নির্বাচন অফিসে যোগাযাগ করে প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে স্মাটকার্ড গ্রহণ করতে পারবেন বলে জানান তিনি।


এসময় উপস্থিত ছিলেন ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম হাওলাদার, চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম, ঢালচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাসেম ও ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার সহ নির্বাচন অফিসের কর্মকর্তা ও ইউপি সদস্যবৃন্দ।


বিবার্তা/শাহীন/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com