শিরোনাম
চাচা হত্যার দায়ে ভাতিজার ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন
প্রকাশ : ০৫ মার্চ ২০২০, ১৩:১১
চাচা হত্যার দায়ে ভাতিজার ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার কুমারখালীর হোগলা মহেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী রবিউল ইসলাম হত্যা মামলায় ভাতিজাকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় অপর তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।


বৃহস্পতিবার (৫ মার্চ) বেলা ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার দয়রাপুর এলাকার মৃত মুন্সী রেজাউল করিমের ছেলে মুন্সী মো. সোহাগ (৩৫)। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামিরা হলেন- কুমারখালী উপজেলার দয়রামপুর এলকার মৃত মজিবর রহমানের ছেলে রাজু আহম্মেদ (৩৫), কোমরকান্দি এলাকার ইয়াকুব এর ছেলে রুবেল (৩৫) এবং দূর্গাপুর এলাকার হাতেম শেখের ছেলে আজাদ (৪০)।


আদালত সুত্রে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি গভীর রাতে হোগলা মহেন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী রবিউল ইসলাম তার চাচাতো ভাই এর ইট ভাটার কাজ শেষে বাড়ি ফিরছিলেন। ইটভাটার দায়িত্ব নেয়া নিয়ে ভাতিজা সোহাগের সাথে পূর্ব বিরোধের জের ধরে একদল সন্ত্রাসী নিয়ে তাকে গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় রবিউল ইসলামকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসরা তাকে মৃত ঘোষনা করেন।


এ ঘটনায় পরদিন ২৫ জানুয়ারি নিহত রবিউল ইসলামের মা হাওয়া খাতুন অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানা পুলিশের এসআই এসএম আরিফুর রহমান ২০১৬ সালে ৩০ এপ্রিল চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


মামলার রাষ্ট্র পক্ষের কৌশলি অনুপ কুমার নন্দী জানান, শিক্ষক রবিউল ইসলাম হত্যার মুল পরিকল্পনাকারী তার আপন ভাজিতা মুন্সী মো. সোহাগের বিরুদ্ধে ৩০২ ধারায় হত্যার অভিযোগ সন্দোহাতীভাবে প্রমাণিত হয়েছে। এ কারণে তাকে সর্বোচ্চ শাস্তি ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে মামলার অন্য তিন আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দোহাতীভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


বিবার্তা/শরীফুল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com