শিরোনাম
জয়পুরহাটে শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক দিলেন মেয়র
প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৮:৫৭
জয়পুরহাটে শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক দিলেন মেয়র
জয়পুরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের নোট বই থেকে দৃষ্টি ফিরিয়ে এনে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে ও মেধার বিকাশ ঘটনোর লক্ষ্যে ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে জয়পুরহাট পৌর কর্তৃপক্ষ।


বুধবার (৪ মার্চ) দুপুরে জয়পুরহাট শহরসহ পার্শ্ববর্তী এলাকাগুলোর সাড়ে চার শতাধিক দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাংলা ব্যাকরণ, ইংরেজী গ্রামারসহ মানবিক, বিজ্ঞান ও বাণিজ্যিক বিভাগের পাঠ্যপুস্তক বিতরণ করেন জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।


শুদ্ধভাবে বাংলা ও ইংরেজী চর্চার ক্ষেত্রে ব্যাকরনের পাশাপাশে উচ্চতর শ্রেনির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য পদার্থ, রসায়ন, জীব জ্ঞিান। মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছে যুক্তিবিদ্যা আর বাণিজ্যিক বিভাগের শিক্ষার্থীদের কাছে গণিত, অর্থনীতি, হিসাব বিজ্ঞানের মত তাত্ত্বিক বিষয়ক পাঠ্যপুস্তকগুলো অত্যাবশ্যকীয়।


অর্থাভাবে এসব বই কিনে পড়তে পারে না দরিদ্র পরিবারের শিক্ষার্থীরা। এতে মেধার বিকাশ ঘটেছে না হ্যান্ড নোট নির্ভর দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের। এ বিষয়টি উপলব্ধি করে জয়পুরহাটের পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক নিজস্ব অর্থায়নে সাড়ে চার শতাধিক দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মাঝে এসব পাঠ্যপুস্তক বিতরণ করেন।


এসময় জেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক রানা কুমার মন্ডল, যুব ও ক্রীড়া সম্পাদক শহীদ ইকবাল সদু, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, কাউন্সিলর মুক্তারাম দাসসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/এসএ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com