শিরোনাম
লক্ষ্মীপুরে মানব পাচারের দায়ে একজনের যাবজ্জীবন
প্রকাশ : ০৪ মার্চ ২০২০, ১৫:০৭
লক্ষ্মীপুরে মানব পাচারের দায়ে একজনের যাবজ্জীবন
ফাইল ছবি
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে মানব পাচার মামলায় রাজু হোসেন ইমন নামের এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আরো ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের জেল প্রদান করা হয়।


বুধবার (৪ মার্চ) সাড়ে ১১ টায় লক্ষ্মীপুর মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কতুবী এ রায় দেন। এসময় নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর দুই আসামি শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস প্রদান করা হয়। তবে এসময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন না। সাজাপ্রাপ্ত আসামি ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুররশিদের ছেলে।


আদালত সুত্রে জানা যায়, ২০১৬ সালের ২ নভেম্বর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রায়পুর উপজেলার বামনী গ্রামে মো. হানিফের ৪ বছরের শিশু আব্দুল্লাহকে খেলার মাঠ থেকে অপহরণ করে নিয়ে শিশুটিকে ৩০ হাজার টাকা বিক্রি করে দেয় রাজু। পরে শিশুটিকে না পেয়ে ২৯ নভেম্বর ৫ জনকে অভিযুক্ত করে মা আমেনা বেগম বাদী হয়ে রায়পুর থানায় মামলা দায়ের করেন। এরপর পহেলা ডিসেম্বর চাঁদপুর জেলা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ ৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন।


মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল বাশার।


বিবার্তা/সুমন/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com