সিরাজগঞ্জে গণধর্ষণের দায়ে ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২১
সিরাজগঞ্জে গণধর্ষণের দায়ে ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জ সদর উপজেলায় এক কিশোরীকে গণধর্ষণের দায়ে ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় দেন। রায়ে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। এ টাকা সাজাপ্রাপ্তদের সম্পত্তি বিক্রি করে কিশোরীকে দেওয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশও দিয়েছেন আদালত।


দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার পাড়পাঁচিল গ্রামের মোজাহার আলীর ছেলে মো. রাসেল ওরফে রবিউল (২৫), একই গ্রামের সুলতান মিয়ার ছেলে নাজমুল (২৪), নুরু ওরফে নুর ইসলাম (২৬), আলতাফ মিয়ার ছেলে মোমিন (৩৪), ভাটপিয়ারী গ্রামের ময়দান আলীর ছেলে সোহেল (২৬) ও একই গ্রামের দানেজ আলীর ছেলে রাজ্জাক (৪৪)।


আদালতের পিপি শেখ আব্দুল হামিদ লাভলু মামলার নথির বরাতে জানান, ১৮ বছর বয়সী এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে যমুনা নদীর ভাটপিয়ার চরে যেতে বলেছিলো রাসেল। ২০১৬ সালের ২০ এপ্রিল সেখানে গেলে রাসেল ও তার বন্ধুরা তাকে ধর্ষণ করেন। কিশোরী জ্ঞান হারালে তারা তাকে আখ ক্ষেতে ফেলে পালিয়ে যায়। পরে তার জ্ঞান ফেরে। বাড়ি ফেরার পথে আরেকজন তাকে ধর্ষণ করে। পরে কিশোরীর ফোন পেয়ে স্বজনরা উদ্ধার করেন। তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।


এ ঘটনায় কিশোরীর ভাই সদর থানায় মামলা করেন। তদন্ত শেষে ওই থানার পরিদর্শক (তদন্ত) বাসুদেব সিনহা ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত থাকলেও সোহেল ও মোমিন পলাতক রয়েছেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com