ফেনীতে অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৫
ফেনীতে অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনী ছাগলনাইয়া সড়কসহ ফেনীর বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি চালিত অটোরিক্সা থেকে টোকেনের কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে দালাল চক্র।সাথে পুলিশ সদস্যও জড়িত থাকার অভিযোগ রয়েছে। দীর্ঘদিন যাবৎ চালকদের কাছ থেকে টোকেনের কথা বলে আদায় করছে টাকা।


জানা যায়, গাড়ি চালাতে হলে প্রতি মাসে একটি টোকেন বাধ্যতামূলকভাবে নিতেই হবে যার বিপরীতে দিতে হবে ৫০০ টাকা। আর টাকা না দিলে দালাল চক্র কখনো নিজেরা আবার কখনো কখনো পুলিশের মাধ্যমে হয়রানি করছে চালকদের।


সরেজমিনে গিয়ে দেখা যায়, বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট থেকে কাঁচা কলা নিয়ে নুরুল আলম নামের এক চালক সিএনজি চালিত অটো রিক্সা নিয়ে ফেনী শহরে কলার আড়তে যায়। সেখানে জয়নাল নামের এক দালাল তার গাড়ি আটক করে ৫০০ টাকা দাবি করেন।


চালক এবং মালিকদের সাথে কথা বললে উনারা জানান, ফেনী শহরের কলার আড়তের সামনে জয়নাল নামের একলোক গাড়িটি আটক করে ৫০০ টাকা দাবি করেন।


কেন ৫০০ টাকা দেব? চালক জানতে চাইলে দালাল জয়নাল বললেন, এই টাকা থানা থেকে নির্ধারণ করে দেয়া হয়েছে এবং গাড়ি চালাতে হলে ৫০০ টাকা দিয়ে টোকেন নিতেই হবে।


তারা আরো জানান, আমরা গাড়ির রেজিস্ট্রেশন করার জন্য প্রস্তুত আছি এবং আমরা সরকারের কোষাগারে টাকা জমা দিয়ে বৈধভাবে গাড়ি চালাতে চাই। আমরা চাইনা অবৈধভাবে টাকা দিয়ে রাস্তায় গাড়ি চালাই।


এই প্রসঙ্গে, চালক থেকে ৪০০ টাকা নিয়েছে শিকার করে দালাল জয়নাল জানায়, আপনারা মালিক সমিতির সভাপতি হানিফ ভাইয়ের সাথে কথা বলেন। এই টাকার ভাগ পুলিশকেও দিতে হয় এবং পুলিশও জানে।


এ ব্যাপারে ফেনীর ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা আলাউদ্দিন জানায়, মুঠোফোনে এই ব্যাপারে জানতে পেরেছি। আমরা এখন কোন গাড়ি ধরছিনা মামলা দিচ্ছিনা। লিখিত অভিযোগ ফেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। কেউ যদি অবৈধভাবে টাকা আদায় করে থাকে তাহলে সে পুলিশ হোক বা দালাল হোক তার বিরুদ্ধে যথার্থ ব্যবস্থা নিবো।


বিবার্তা/সাব্বির/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com