ক্লাসের দাবিতে এফপিআই’তে ফের আন্দোলন
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৮
ক্লাসের দাবিতে এফপিআই’তে ফের আন্দোলন
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষক-কর্মচারীদের চলমান কর্ম বিরতি প্রত্যাহার করে ক্লাসের (পাঠদান) দাবিতে ফের সড়ক অবরোধ, শিক্ষকদের অবরুদ্ধ ও বিক্ষোভ মিছিল করেছে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের (এফপিআই)দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা।


মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টায় ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে।


এসময় ইনস্টিটিউটের সামনে পুরনো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক ঘণ্টা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।


বুধবার (২৬ ফেব্রুয়ারি)থেকে নিয়মিত পাঠদান হওয়ার আশ্বাসে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।


উল্লেখ, দ্বিতীয় শিফটের বেতন-ভাতা মূল বেতনের ৫০ শতাংশকে (জাতীয় পে-স্কেল ২০১৫ অনুযায়ী) ভিত্তি করে বেতন বৃদ্ধি পর্যায়ক্রমে ১০০ শতাংশে উন্নীত করণে দীর্ঘ দুই বছর ধরে বিভিন্ন সময়ে কর্মবিরতি পালন করে আসছে সারাদেশের সকল পলিটেকনিক, মনোটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষকরা। এবার শিক্ষকরা দ্বিতীয় শিফটের সকল কার্যক্রম প্রায় এক মাস স্থগিত করে কঠোর কর্মবিরতি পালন করছে শিক্ষকরা।


শিক্ষার্থীরা জানায়, দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও বকেয়া বেতন-ভাতার দাবিতে শিক্ষকরা দীর্ঘদিন কর্মবিরতি পালন করে আসছে। এতে আমাদের শ্রেণি পাঠদান থেকে বঞ্চিত করা হয়েছে।গত প্রায় একমাস কোনো প্রকার ক্লাস নেননি শিক্ষকরা।তাই আমাদেরর অধিকার আদায়ের দাবিতে আন্দোলন করছি।আমরা ক্লাস করতে চাই।


মেকানিক্যালের ছাত্র সাহেদ বিন হোসেন বলেন, শিক্ষা আমাদের মৌলিক অধিকার, আমাদের শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।এটা কোনোভাবেই মনে নেয়া যায় না।অধিকার আদায় না করা পর্যন্ত আমরা আন্দোলন করে যাবো।প্রয়োজনে কঠোর অবস্থান নিবো।আমারা প্রথম শিফট ও দ্বিতীয় শিফটের বৈষম্য চাই না, আমরা আামদের ক্লাস চাই।


ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষকদের দাবি যৌক্তিক।দাবি মেনে নেয়া ছাড়া তারা ক্লাসে ফিরে যাতে চাইছে না। তারপরও শিক্ষার্থীদের কথা ভেবে শিক্ষকদের ক্লাসে ফেরানোর চেষ্টা করছি।


বিবার্তা/সাব্বির/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com