শিরোনাম
লক্ষ্মীপুরে সড়ক সংস্কারে অনিয়ম তদন্তে দুদক
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৩
লক্ষ্মীপুরে সড়ক সংস্কারে অনিয়ম তদন্তে দুদক
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) একটি সড়কের সাড়ে পাঁচ কিলোমিটার সংস্কার কাজে অনিয়মের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার দত্তপাড়া-মান্দারী সড়কটিতে দুদক অভিযান চালায়। এসময় সড়কটির বিভিন্ন অংশে খোঁড়াখুঁড়ি করে সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধান করে তারা।


এ অভিযানে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ ও পরিদর্শক মোহাম্মদ শরীফুল ইসলাম অংশগ্রহণ করেন। এসময় সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. এমদাদুল হক উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সদর উপজেলার দত্তপাড়া-মান্দারী সড়কের সাড়ে ৫ কিলোমিটার সংস্কার কাজে ১ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দেয় সরকার। চলতি ফেব্রুয়ারি মাসে স্থানীয় রিপন এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটির সংস্কার কাজ সম্পন্ন করে। কিন্তু সংস্কার কাজে নিম্নমানের ইট-খোয়া, বিটুমিন ও পাথর ব্যবহার করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। এঘটনায় নিম্নমানের সামগ্রী বাদ দিয়ে নতুন করে উন্নত মানের সামগ্রী ব্যবহারের দাবিতে স্থানীয়রা মানববন্ধন করে। এরপর ১০৬ নম্বরে কল করে দুদকের কাছেও অভিযোগ করে স্থানীয়রা। এরই প্রেক্ষিতে সড়কটির সংস্কার কাজের অনিয়ম তদন্তে অভিযান শুরু করেন দুদক।


জানতে চাইলে দুদকের নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ জানান, এখনি কিছু বলা যাচ্ছে না। তদন্ত চলছে। তদন্ত শেষে প্রতিবেদনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হবে।


বিবার্তা/সুমন দাস/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com