ঠাকুরগাঁওয়ে জিউ মন্দিরে ১৪৪ ধারা
প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৬, ১৩:২৩
ঠাকুরগাঁওয়ে জিউ মন্দিরে ১৪৪ ধারা
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও সদরের আউলিয়াপুরে শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ঠাকুরগাঁও জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন।


সদর উপজেলা আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির ভোগদখলকে কেন্দ্র করে সনাতন ও ইসকন ধর্মালম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গা পূজা নিয়ে ইসকনপন্থি ও সনাতন ধর্মালম্বীদের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামে একজন নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। তার পর থেকে ওই মন্দিরে পূজার সময় সংঘর্ষের আশঙ্কায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে।


গত বৃহস্পতিবার শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মালম্বীরা মণ্ডপে পূজার প্রস্তুতি নিতে গেলে উত্তেজনা দেখে দেয়। ফলে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন ঠাকুরগাঁও জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম।


জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম জানান, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মালম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে পূজাকে কেন্দ্র করে এখানে হতাহতের ঘটনাও ঘটে। এ বছরে আবারো একই ঘটনার আশঙ্কায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয়েছে।



বিবার্তা/রাহাত/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com