শিরোনাম
নবীগঞ্জে নদীর চরের বালু বিক্রি, জরিমানা
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২০, ১৮:২৫
নবীগঞ্জে নদীর চরের বালু বিক্রি, জরিমানা
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর চর কেটে বালু বিক্রির ঘটনায় দুইজনকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে দীঘলবাকের কসবা গ্রামের কুশিয়ারা নদীর বালুচরে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় ২ ট্রাক বালুসহ দুইজনকে আটক করা হয়। পরে আটককৃত দুজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ আইনে তাদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়।


আটককৃতরা হলো, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ইনাতগঞ্জ গ্রামের জহুর উদ্দিনের ছেলে ট্রাক চালক সাহেদ মিয়া (২৬) ও দেবপাড়া ইউনিয়নের সদরঘাট গ্রামের আশরাক আলীর পুত্র ট্রাকের চালক সহকারী শহীদ মিয়া (৪৫)।


জানা যায়, দীর্ঘদিন ধরে ইজারা ছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদী চর কেটে বালু বিক্রি করে আসছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এর প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।


নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, অভিযান চালিয়ে দুটি ট্রাকসহ দুইজনকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।


তিনি বলেন, নদী থেকে বালু উত্তোলন, নদীর চর কেটে বালু বিক্রি এসব চলবে না। যে বা যারা এ ঘটনার সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


অভিযানে ইনাতগঞ্জের সহকারী ভূমি কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুম ও ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশের এএসআই আব্দুস সামাদ আজাদসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ছনি/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com