শিরোনাম
করোনাভাইরাস: পদ্মাসেতু’র ৩৫ চীনা কর্মী নজরদারিতে
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ১৫:০৮
করোনাভাইরাস: পদ্মাসেতু’র ৩৫ চীনা কর্মী নজরদারিতে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদ্মা সেতু প্রকল্পে কর্মরত চীনের ৩৫ কর্মীকে নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বুধবার (২৯ জানুয়ারি) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।


চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর পদ্মা সেতুর নির্মাণকাজ ব্যাহত হবে কী না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পদ্মা সেতুতে এক হাজারের মত চীনা শ্রমিক বা কর্মী কাজ করেন। তাদের মধ্যে দেড়শ জন শিফটিং ছুটিতে থাকেন। এতে আমাদের কর্মকাণ্ড পরিচালনায় বা পদ্মা সেতু নির্মাণকাজে অসুবিধার সৃষ্টি হয় না।


ছুটি কাটিয়ে ১৮ জানুয়ারি থেকে যারা চীন থেকে এসেছেন তাদের প্রকল্পের কর্মকাণ্ডের বাইরে রাখা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এ মাসের ১৮ তারিখ থেকে যারা আসছেন তাদের ব্যাপারে নজরদারি আছে এবং সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ৩৫ জনের মত এসেছেন, ১৪ দিন নিয়ম অনুযায়ী তাদেরকে কর্মকাণ্ডের বাইরে রাখা হচ্ছে। আমাদের কর্মকাণ্ড কোনোভাবে বিঘ্নিত হচ্ছে না। এর আগেও একশ থেকে দেড়শ জন শিফটিং ছুটিতে যেতেন, তাতে আমাদের পদ্মা সেতু নির্মাণকাজে সমস্যা হয়নি।


চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ মূল সেতু নির্মাণের কাজ করছে। আর প্রকল্পের নদী শাসনের কাজ করছে চীনের সিনোহাইড্রো করপোরেশন।


বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ জনে দাঁড়িয়েছে। চীনের মূল ভূখণ্ডে আক্রান্তের সংখ্যা এক দিনেই বেড়েছে ৩০ শতাংশের বেশি।


চীনের ন্যাশনাল হেলথ কমিশনের দেয়া তথ্য অনুযায়ী, বুধবার (২৯ জানুয়ারি) নতুন করে আরো প্রায় দেড় হাজার মানুষের দেহে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com