শিরোনাম
পোশাক শ্রমিকদের নিয়ে মালিকপক্ষের পিঠা উৎসব
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৫:২৫
পোশাক শ্রমিকদের নিয়ে মালিকপক্ষের পিঠা উৎসব
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জমকালো আয়োজনের মধ্য দিয়ে কারখানায় শ্রমিকদের কাজের উৎসাহ বাড়াতে সাভারের আশুলিয়ায় পোশাক কারখানায় অনুষ্ঠিত হলো পিঠা উৎসব।


বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) শীতের কুয়াশাভেজা সকাল সাতটা থেকে আশুলিয়ার জিরাবো এলাকার সাউদার্ন ক্লথিংস লিমিটেড কারখানায় এ ব্যতিক্রমধর্মী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।


এসময় পিঠা উৎসবের উদ্বোধন করেন সাউদার্ন ক্লথিংস লিমিটেডের চেয়ারম্যান খন্দকার ইলিয়াস হোসেন। পিঠা উৎসবকে ঘিরে সকাল থেকেই কারখানার শ্রমিকদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস বিরাজ করে।পরে ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান খন্দকার ইলিয়াস হোসেন কারখানায় এসে শ্রমিকদের সঙ্গে পিঠা উৎসবে যোগ দেন।


এ সময় তিনি বলেন, শ্রমিকরা সবসময় উৎপাদনে ব্যস্ত থাকেন।পিঠা তৈরি করে খাওয়া তাদের জন্য কষ্টকর। তাই এ শীতের মাসে শ্রমিকদের কাজের প্রতি উৎসাহ বাড়াতে এবং মালিক-শ্রমিক একসঙ্গে আনন্দ উপভোগ করতেই এ পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে যোগ দেন ওই কারখানার ১ হাজার ৩০০ শ্রমিক। পিঠা পুলির ২২টি স্টল বসেছে। পিঠা উৎসবে পাওয়া যাচ্ছে কুলি পিঠা, সেমাই পিঠা, খেজুরের গুরের পিঠা, নারিকেল, পিঠাসহ প্রায় ৩০০ ধরণের পিটা।


শ্রমিকরা বলেন, প্রতিটি কারখানায় এরকম আয়োজন হলে মালিক-শ্রমিকের মধ্যে দূরত্ব অনেকটাই কমে আসবে। এ পিঠা উৎসবে কারখানার প্রায় ১ হাজার ৩০০ শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন।


পিঠা উৎসবে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কারখানার পরিচালক খন্দকার ফারিহা, খন্দকার ফারহা, ডিরেক্টর রাকিব চৌধুরী, খন্দকার এলিন হোসেন, তানভীর আহমেদ, জেনারেল ম্যানেজার জালাল-ই ইকরাম সুজন।


বিবার্তা/শরীফুল/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com