৮ লাখ টাকা মুক্তিপন দিয়ে বাড়ি ফিরলেন চার জেলে
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ২১:০০
৮ লাখ টাকা মুক্তিপন দিয়ে বাড়ি ফিরলেন চার জেলে
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পশ্চিম সুন্দরবনের বনদস্যুদের দাবিকৃত মুক্তিপনের আট লাখ টাকা দিয়ে বাড়িতে ফিরেছেন চার জেলে।


রবিবার (১৯ জানুয়ারি) বাড়িতে ফিরেন সুন্দরবনে মাছ শিকারে গিয়ে অপহৃত হওয়া মিয়ারাজ হোসেন (৩৫) ও রবিউল ইসলাম (২৬), কবির (২৬) ও রিপন হাওলাদার (২৬) নামের চার জেলে। তাদের চারজনের বাড়িই সাতক্ষীরার শ্যামনগর উপজেলায়।


মুক্তিপনের টাকা দিতে বিলম্ব হওয়ায় জিম্মি অবস্থায় ব্যাপক শারীরিক নির্যাতনের শিকার চার জেলেকে রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


ফিরে আসা জেলেরা জানান, আট সদস্যের সশস্ত্র একটি গ্রুপ গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল নদী সংলগ্ন কচুখালী খাল এলাকা থেকে অপহরণ করে নিয়ে যায় দস্যুরা। পরে তারা আট লাখ টাকা মুক্তিপন দাবি করে।


জেলেরা আরো জানান, জনৈক আবু সালেহ কোম্পানীর শ্রমিক হয়ে তারা পশ্চিম সুন্দরবনে মাছ শিকারে যান। বনদস্যুরা নিজেদের ‘জিয়া বাহিনী’র সদস্য পরিচয়ে ছয়টি নৌকার ১২ জেলের মধ্য হতে তাদের চারজনকে উঠিয়ে নিয়ে তিন দিনের মধ্যে আট লাখ টাকা মুক্তিপন দাবি করে। জিম্মি অবস্থায় তাদের হাত পা বেঁধে গরানের লাঠি দিয়ে পায়ের তালুসহ শরীরের বিভিন্ন অংশে নির্যাতনের বর্ননা দেন ফিরে আসা চার জেলে। মুক্তিপনের সব টাকাই বিকাশের মাধ্যমে বনদস্যুদের কাছে পৌঁছানো হয়।


রমজাননগর ও গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন ও মাসুদুল আলম জানায়, ফিরে আসা জেলেরা স্বাভাবিক হাটা চলার সক্ষমতা হারিয়েছে। তাই পরিবারের পক্ষ থেকে বাড়িতে ফেরার পরপরই শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।


শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা বলেন, আমি বাইরে থাকায় ঘটনাটি আমার জানা নেই। বিষয়টির খোঁজ নেয়া হচ্ছে।


বিবার্তা/সেলিম/এসএ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com