শিরোনাম
দিনাজপুরে অবৈধ ৫ ইটভাটাকে পাঁচ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৯:১৩
দিনাজপুরে অবৈধ ৫ ইটভাটাকে পাঁচ লাখ টাকা জরিমানা
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় অবৈধ পাঁচ ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।একইসাথে ইটভাটা মালিকদের এক মাসের মধ্যে ভাটার সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।এসময়ের মধ্যে অবৈধ এসব ইটভাটা বন্ধ না করলে ভেঙে দেয়া হবে বলেও সতর্ক করেছে প্রশাসন।


বুধবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। বীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রমিজ আলমের নেতৃত্বে অভিযানে দিনাজপুর পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমান ও পরিদর্শক মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রমিজ আলম সাংবাদিকদের জানান, উপজেলার নিজপাড়া ইউনিয়নের বিভিন্ন মৌজায় মো. রেজওয়ানুল ইসলাম রিজু আরএএসবি, আলহাজ্ব সমশের আলীর মা ব্রিক্স, মো. রশিদুল আলমের বিটিবি, মো. রমজান আলীর এসআরবিবি ও মো. আকতার আলীর এমআরবিকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।


তিনি জানান, ভাটার মালিকরা নিজ ইচ্ছায় এক মাসের মধ্যে সকল কার্যক্রম বন্ধ না করলে আবারো ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সব অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হবে বলে মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে।


ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার কাশেম আলী, বীরগঞ্জ থানায় একটি পুলিশের দল, ফায়ার সার্ভিস, নিজপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও গ্রাম পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শাহ্ আলম/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com