শিরোনাম
জাবির শিক্ষার্থী তাওহিদুলকে বাঁচাতে প্রয়োজন ২৫ লাখ টাকা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ১৮:২১
জাবির শিক্ষার্থী তাওহিদুলকে বাঁচাতে প্রয়োজন ২৫ লাখ টাকা
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র তাওহিদুল ইসলাম (২৩)। এখন স্বপ্ন পূরণে মনোনিবেশ আর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনাচে কানাচে বন্ধুদের সাথে হাসি-আনন্দে সময় কাটানোর কথা। কিন্তু ভাগ্য তাকে নিয়ে এসেছে হাসপাতালের বিছানায়।


লেখাপড়া শেষ করে ভবিষ্যতে দেশ সেবায় নিজেকে আত্মনিয়োগ করার স্বপ্ন ছিলো তাওহিদুলের। কিন্তু তার দীর্ঘদিনের এ স্বপ্ন ও সম্ভাবনাগুলো এখন অনেকটাই ধূসর। কারণ তাওহিদুলের মস্তিষ্কে ধরা পড়েছে মরণব্যাধি ‘ব্রেইন টিউমার’।


জানা গেছে, তাওহিদুলের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন ২৫ লাখ টাকা। কিন্তু তার পরিবারের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব নয়। মানুষের সহযোগিতাই এখন তার স্বপ্নকে বাঁচিয়ে রাখতে পারে। তাই সকলের সহযোগিতায় বাঁচতে চায় মেধাবী শিক্ষার্থী তাওহিদুল।


টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের চালা আটিয়া গ্রামের মীর আজিজুল ইসলাম ছেলে তাওহিদুল ইসলাম। বাবা আজিজুল ইসলাম একজন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত বেসরকারি চাকরিজীবী।


মীর আজিজুল ইসলাম জানান, ‘তাওহিদুলের মরণব্যাধি ব্রেইন টিউমার ধরা পড়ে গত বছরের ৩০ ডিসেম্বর। ব্রেইন টিউমারের কারণে প্রতিনিয়ত-ই কমছে চোখের দৃষ্টিশক্তি। ডাক্তার যত দ্রুত সম্ভব অপারেশন করতে বলেছে। না হলে তার দৃষ্টিশক্তি চিরতরে হারিয়ে যাবে। আর কখনো দেখতে পারবে না পৃথিবীর আলো।’ ছেলের জীবনপ্রদীপ রক্ষার জন্য তার বাবা দেশবাসীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি।


জানা যায়, তাওহিদুল ইসলামের চিকিৎসা চলছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ব্রেইন ও স্পাইন সার্জন বিভাগের অধ্যাপক প্রফেসর ড. কনক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধানে। চিকিৎসকরা জানিয়েছেন, টিউমারটি ওর অপটিক নার্ভকে পেঁচিয়ে আছে। প্রতি ৪ দিনে ১ শতাংশ করে তার চোখের দেখার ক্ষমতা হারাচ্ছে। বর্তমানে সে ডান চোখের ৮০ শতাংশ এবং বাম চোখের ৫২ শতাংশ দেখতে পাচ্ছে না। খুব দ্রুত অস্ত্রোপাচার প্রয়োজন। উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া প্রয়োজন। এই চিকিৎসা করাতে এখন অন্তত ২৫ লাখ টাকা লাগবে।


যোগাযোগ ও সহায়তা পাঠানোর ঠিকানা:


হিসাবের নাম: Fund for Treatment, Statistics Department.


ব্যাংক হিসাব: 0200014805116


হিসাবধারীর নাম: ড. মোহাম্মদ মুজিবুর রহমান, চেয়ারম্যান, পরিসংখ্যান বিভাগ, জাবি।


ড. মো. রেজাউল করিম, ছাত্র উপদেষ্টা, পরিসংখ্যান বিভাগ। অগ্রণী ব্যাংক (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা)


বিকাশ: *01685317525 (খাইরুল পরিসংখ্যান-৪৪)


*01768819056 (সাজ্জাদ, পরিসংখ্যান-৪৬)


*01773348803 (প্রান্ত পরিসংখ্যান-৪৭)


*01677637644 (হৃদয় পরিসংখ্যান-৪৭)


রকেট- 01744660027-4 (জুনায়েদ পরিসংখ্যান-৪৭)


বিবার্তা/সাব্বির/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com